ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪
Sharenews24

গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নিয়োগ

২০২৩ আগস্ট ২৪ ১৫:২২:২৮
গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন আবুল হাসান চৌধুরী। আর ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দিলরুবা চৌধুরী। বৃহস্পতিবার (২৪ আগস্ট) ডিএসই সূত্রে কোম্পানিটি এই তথ্য জানিয়েছে।

নির্বাচিত চেয়ারম্যান আবুল হাসান চৌধুরী বাংলাদেশের দ্বিতীয় রাষ্ট্রপতি আবু সাঈদ চৌধুরীর ছেলে। তিনি ১৯৫১ সালের এপ্রিলে ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা শেষ করার পর তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর শিক্ষা গ্রহণ করেন। আবুল হাসান চৌধুরী গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের চেয়ারম্যানের পাশাপাশি স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্বরত। তিনি ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ছিলেন।

ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়া দিলরুবা চৌধুরী রিজেন্ট ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল বিজনেসের উপর স্নাতক সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ফিন্যান্স এবং ফ্রেঞ্চ বিভাগে ডাবল মেজর ডিগ্রি অর্জন করেন। দিলরুবা চৌধুরী গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পরিচালক হিসেবে দায়িত্বপ্রাপ্ত। এছাড়া তিনি টাইগার ট্যুরস লিমিটেড কোম্পানির স্থায়ী সদস্য।

১৯৮৯ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মোট শেয়ার সংখ্যা ১০ কোটি ১ লাখ ৮৮ হাজার ১৯৪টি। বর্তমানে এটি ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করছে। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১০০ কোটি ২০ লাখ টাকা। আর অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা।

শেয়ারনিউজ, ২৪ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে