ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪
Sharenews24

অভিনব পদ্ধতিতে দল ঘোষণা করলো নিউজিল্যান্ড

২০২৩ সেপ্টেম্বর ১১ ১২:০৩:১৭
অভিনব পদ্ধতিতে দল ঘোষণা করলো নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক : যেকোন ক্রিকেটারের জন্যই বিশ্বকাপ খেলা বড় স্বপ্ন। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড সেই স্বপ্নের মুহূর্তটি রাঙিয়ে রাখতে একটি অভিনব উপায় বেছে নিয়েছে। নির্বাচক বা কোচ নন, এবারের বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড দল ঘোষণা করেছেন তাদের প্রিয়জনরা। কারো বউ, কারো বাগদত্তা, আবার কারো মামা বা দাদা এসে খবর দিল যে তারা দলে আছে।

শুধু তাই নয়, দল ঘোষণার মধ্যেও ছিল ভিন্নতা। বোর্ডের পক্ষ থেকে অকল্যান্ডে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার ইশ শোধির পুরনো স্কুলে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়েছে। সব শঙ্কা পাশ কাটিয়ে ঘোষিত এই দলে জায়হা করে নিয়েছেন দলের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। এক মাস আগেও তাকে নিয়ে ছিল শঙ্কা। আইপিএলে ইনজুরির পর ধারণা করা হয়েছিল বিশ্বকাপ মিস করতে যাচ্ছেন তিনি।

তবে উইলিয়ামসন ফিরেছেন। আর ফিরেই বুঝে পাবেন তার অধিনায়কত্বের দায়িত্ব। তার ডেপুটি করা হয়েছে উইকেটরক্ষক টম ল্যাথামকে। দুই অভিজ্ঞ পেসার টিম সাউদি এবং ট্রেন্ট বোল্ট প্রত্যাশিতভাবেই নিজেদের জায়গা পাকা করেছেন বিশ্বকাপ স্কোয়াডে।

এই বিশ্বকাপে নিউজিল্যান্ড দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন ছয় ক্রিকেটার। মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, ড্যারেল মিচেল এবং গ্লেন ফিলিপস অতীতে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকলেও এই প্রথম ওয়ানডে বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন। তরুণ অলরাউন্ডার রচিন রবীন্দ্র এবং উইল ইয়াংও প্রথমবারের মতো সিনিয়র ওয়ানডে বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন। আগের বিশ্বকাপ দলে থাকা লকি ফার্গুসন, জিমি নিশাম, মিচেল স্যান্টনার এবং ইশ সোধি এবারও বিশ্বকাপ দলে রয়েছেন।

নিউজিল্যান্ডের ১৫ সদস্যের স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম (সহ-অধিনায়ক ও উইকেট কিপার), ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও উইল ইয়ং।

শেয়ারনিউজ, ১১ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে