ঢাকা, শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৫ আশ্বিন ১৪৩০

Sharenews24

সাকিবই ছিনিয়ে নিয়েছে ম্যাচটি : গিল

২০২৩ সেপ্টেম্বর ১৬ ০৯:১১:২৭
সাকিবই ছিনিয়ে নিয়েছে ম্যাচটি : গিল

ক্রীড়া প্রতিবেদক : দল যখন ১৫ রানের মাথায় হারিয়েছে দুই উইকেট হারিয়েছে তখন তিনি ক্রিজে আসেন। এরপর খেললেন ৮৫ বলে ৮০ রানের দুর্দান্ত একটি ইনিংস। এরপর বোলিংয়ে এসে ১০ ওভারে ৪৩ রান দিয়ে বিপজ্জনক সূর্যকুমারের উইকেট নেন তিনি। ভারতের বিপক্ষে বাংলাদেশের ৬ রানের জয়ে অধিনায়ক সাকিব আল হাসানের পারফরম্যান্স ছিল এমনই। অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে স্বাভাবিকভাবেই ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান সাকিব।

সাকিবের অলরাউন্ড দক্ষতার কারণে কঠিন ব্যাটিং কন্ডিশনে ১৩৩ বলে ১২১ রানের দুর্দান্ত ইনিংস সত্ত্বেও ভারতীয় ব্যাটসম্যান শুভমান গিল ম্যাচ সেরার পুরস্কার পেতে ব্যর্থ। দলের সেরা খেলোয়াড় হিসেবে সংবাদ সম্মেলনে আসেন তিনি। সংবাদ সম্মেলনে শুভমান গিলও সাকিবকে অভিনন্দন জানান। গিল বলেছেন: বাংলাদেশের হয়ে সাকিব ভালো খেলেছে। সে আমাদের কাছ থেকে খেলা চুরি করেছে।

বাংলাদেশের বিপক্ষে ৬ রানের পরাজয় নিয়ে অবশ্য গিলকে খুব একটা চিন্তিত মনে হচ্ছে না। নিজের ব্যাটিং পরিকল্পনা ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, ডট বল কম হওয়া উচিত, আমরা নিজেদের মধ্যে আলোচনা করেছি। আমি আরও একক পেতে চেষ্টা করেছি। বল যদি ব্যাটে আসে, তাহলে গেম প্ল্যান ছিল।

তবে খুব একটা কাজে দেয়নি এই পরিকল্পনা। রান তাড়ার চাপের মুখে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে ভারত। গিল বলেছেন, ‘রাতের বেলা বলের মুভমেন্ট বেশি ছিল। দিনে ব্যাটিং ও রাতে ব্যাটিংয়ে একটা পার্থক্য তো ছিলই।’ গিল অন্য এক প্রশ্নের উত্তরে যোগ করেন, ‘আমরা মাঝে ম্যাচের অবস্থা বুঝতে ভুল করেছি। আমাদের এই ভুল থেকে শিখতে হবে, বিশেষ করে ফাইনালের আগে।’

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ভারতীয়রা ৫ জন নিয়মিত খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে খেলেছে। বিশ্বকাপের কথা চিন্তা করে গিল বলেছেন: "বিশ্বকাপ আসছে বলে আমাদের খেলোয়াড়দের বিশ্রামের প্রয়োজন। উত্তর ভারতে আমাদের বিশ্বকাপের কয়েকটি ম্যাচ আছে এবং তারপর শীতকাল হবে আমাদের খেলোয়াড়দের অবশ্যই বিশ্রাম নিতে হবে এবং এর জন্য খেলতে হবে।

ম্যাচে কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারাকে পেছনে ফেলে ক্রিকেট ইতিহাসের সপ্তম সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন সাকিব আল হাসান। এ পর্যন্ত ৪৩ বার ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন সাকিব। বিশ্বের সেরা অলরাউন্ডারের সঙ্গে জুটি বেঁধে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদিও। কিংবদন্তি ভারতীয় ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ৭৬ বার ম্যান অফ দ্য ম্যাচ নিয়ে তালিকার শীর্ষে। আর ৬৪ বার ম্যান অব দ্য ম্যাচ নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন বিরাট কোহলি।

শেয়ারনিউজ, ১৬ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে