ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪
Sharenews24

শিক্ষিকার সঙ্গে বিয়ে গোপন রাখা সেই ইউএনও ওএসডি

২০২৩ সেপ্টেম্বর ২৯ ১৪:৩৭:৫৪
শিক্ষিকার সঙ্গে বিয়ে গোপন রাখা সেই ইউএনও ওএসডি

নিজস্ব প্রতিবেদক : বিয়ের তথ্য গোপন রাখার অভিযোগে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলামকে ওএসডি করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কানিজ ফাতেমা স্বাক্ষরিত এক চিঠিতে তাকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী।

জানা গেছে, ২০২১ খ্রিষ্টাব্দে প্রথম স্ত্রীর তথ্য গোপন রেখে এক শিক্ষিকাকে দ্বিতীয় বিয়ে করেছেন আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম। সম্প্রতি তিনি দ্বিতীয় স্ত্রীকে তালাক দেন। বিষয়টি জানতে পেরে দ্বিতীয় স্ত্রী তার শিশু সন্তানকে নিয়ে ইউএনওর বাসায় গেলে তাকে প্রবেশ করতে দেয়া হয়নি।

পরে ইউএনওর কাছে স্ত্রীর অধিকার চেয়ে সন্তানকে নিয়ে পরিষদের সামনে সড়কে বসে প্রতিবাদ জানান ওই শিক্ষিকা। এ সময় সড়কে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। এ ঘটনায় তাকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এছাড়াও, ২০১৯ খ্রিষ্টাব্দে এই ইউএনও দিনাজপুর সদর উপজেলার এসিল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) ছিলেন। সেসময় তিনি বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের সম্মানহানি ও তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। ওই ঘটনায় তৎকালীন দিনাজপুর সদর উপজেলার এসিল্যান্ড (বর্তমানে আক্কেলপুরের ইউএনও) আরিফুল ইসলামকে অবাঞ্ছিত ঘোষণা করেছিলো সেখানকার মুক্তিযোদ্ধা সংসদ। ঘটনার পরই তাকে প্রত্যাহার করা হয়।

শেয়ারনিউজ, ২৯ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে