ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪
Sharenews24

বাংলাদেশের টেস্ট দল ঘোষণা, ৩ নতুন মুখ

২০২৩ নভেম্বর ১৯ ১০:০০:০৪
বাংলাদেশের টেস্ট দল ঘোষণা, ৩ নতুন মুখ

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের ব্যর্থতা পেছনে ফেলে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে নতুন করে শুরু করতে চায় বাংলাদেশ। তবে ঘরের মাঠে আসন্ন টেস্ট সিরিজে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে মিস করছে স্বাগতিকরা। ফলে সাদা শার্টের ক্রিকেটে নতুন মুখ দেখার সম্ভাবনা ছিল টাইগারদের। বিসিবির ঘোষিত দলেও দেখা মিলেছে একই চিত্রের। যেখানে ডাক পেয়েছেন নতুন তিন ক্রিকেটার। তারা হলেন হাসান মাহমুদ, হাসান মুরাদ ও শাহাদাত হোসেন দিপু।

শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক রেখে দুই ম্যাচের সিরিজের জন্য এই দল দেওয়া হয়েছে। এর আগে অবশ্য দুপুরে পারিবারিক কারণে লিটন দাসকে ছুটি দেওয়ায় শান্তকে অধিনায়ক করার কথা জানিয়েছিল বিসিবি। ১৫ সদস্যের এই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন স্পিনার মুরাদ, পেসার হাসান ও ব্যাটার দিপু। এছাড়া দলে ফিরেছেন স্পিনার নাঈম হাসান, নুরুল হাসান সোহান। এর আগে চোটের কারণে এই সিরিজ থেকে ছিটকে যান সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। এছাড়া আগে থেকেই দলের বাইরে আছেন এবাদত হোসেন ও সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

আগামী ২৮ নভেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। দ্বিতীয় টেস্টটি হবে ঢাকার মিরপুর হোম অব ক্রিকেটে, যা শুরু হবে ৬ ডিসেম্বর থেকে। তার আগে বাংলাদেশ দলের কোচিং স্টাফেও বেশকিছু পরিবর্তন আনা হয়েছে। পেসারদের গুরু অ্যালান ডোনাল্ড ইতোমধ্যে বিদায় নিয়েছেন।

এছাড়া স্পিন কোচ রঙ্গনা হেরাথের সঙ্গেও চুক্তি শেষ হবে ৩০ নভেম্বর। সে কারণে টেস্ট সিরিজের জন্য জাতীয় দলের কোচিং স্টাফে যুক্ত হচ্ছেন এইচপি দলের সঙ্গে থাকা বোলিং কোচ কলিমোর এবং ব্যাটিং পরামর্শক ডেভিড হেম্প।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দিপু ও হাসান মুরাদ।

শেয়ারনিউজ, ১৯ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে