ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০২৪
Sharenews24

বাজার পতনের নেপথ্যে ৮ কোম্পানির শেয়ার

২০২৩ নভেম্বর ২১ ১৮:০৮:৩৭
বাজার পতনের নেপথ্যে ৮ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার (২১ নভেম্বর) শেয়ারবাজারে পতন কমেছে। তবে আজ পতনের ঝাজ কিছুটা কমেছে। আগের দুই কর্মদিবসে শেয়ারবাজারে বড় পতন হয়েছে। ওই দুই দিনে সূচক কমেছে প্রায় ৩১ পয়েন্ট। আজ কমেছে প্রায় ৫ পয়েন্ট। আজ দিনভর সূচক ইতিবাচক থাকার ইঙ্গিত দেওয়ার পরও দিনশেষে নেতিবাচক প্রবণতাই আটকে ছিল।

আজ সূচকের এমন পতনের নেপথ্যে ভূমিকা রেখেছে ৬ কোম্পানির শেয়ার। যেগুলো হলো- জেনেক্স ইনফোসিস, লাফার্জহোলসিম, অরিয়ন ইনফিউশন, প্রাইম ব্যাংক, সী পার্ল, জেমিনি সী ফুড ও খান ব্রাদার্স লিমিটেড। লঙ্কাবাংলা ফাইন্যান্স সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে আজ জেনেক্স ইনফোসিসের দর কমেছে ২ টাকা ৬০ পয়সা বা ৩.৬৮ শতাংশ। যার ফলে আজ ডিএসইর সূচক পতনে কোম্পানিটির দায় ছিল প্রায় ১ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৫ টাকা ৪০ পয়সায়। আগের দিন লেনদেন হয়েছিল ৬৮ টাকায়।

আজ সূচক পতনে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে লাফার্জহোলসিম। আজ কোম্পানিটির দর কমেছে ৪০ পয়সা বা ০.৭৪ শতাংশ। যার ফলে আজ ডিএসই সূচক পতনে কোম্পানিটির দায় ছিল প্রায় ১ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৭ টাকা ৪০ পয়সায়। আগের দিন লেনদেন হয়েছিল ৬৭ টাকা ৯০ পয়সায়।

একইভাবে আজ অরিয়ন ইনফিউশন, প্রাইম ব্যাংক, সী পার্ল, জেমিনি সী ফুড ও খান ব্রাদার্সের শেয়ারদর কমেছে। কোম্পানিগুলোর শেয়ারদর কমার কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে প্রায় ৫ পয়েন্ট।

শেয়ারনিউজ, ২১ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে