ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

Sharenews24

স্বস্তিতে শীর্ষ লেনদেনের দুই কোম্পানির বিনিয়োগকারীরা

২০২৩ ডিসেম্বর ০১ ১৫:১২:৪১
স্বস্তিতে শীর্ষ লেনদেনের দুই কোম্পানির বিনিয়োগকারীরা

নিজস্ব প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে (২৬-৩৯ নভেম্বর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শীর্ষ লেনদেনের তালিকায় ছিল খুলনা প্রিন্টিং, সেন্ট্রাল ফার্মা, ইয়াকিন পলিমার, ফু-ওয়াং ফুড, সী পার্ল রিসোর্ট, প্যাসেফিক ডেনিমস, ফু-ওয়াং সিরামিক, এমারেন্ড ওয়েল, জেমিনি সী ফুড ও বিডি থাই অ্যালুমিনিয়াম লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আলোচ্য ১০ কোম্পানির মধ্যে সাত কোম্পানির শেয়ার দরে পতন হয়েছে। যেগুলো হলো-সেন্ট্রাল ফার্মা, ইয়াকিন পলিমার, সী পার্ল রিসোর্ট, প্যাসেফিক ডেনিমস-পিডিএল, ফু-ওয়াং সিরামিক, এমারেন্ড ওয়েল ও বিডি থাই অ্যালুমিনিয়ামের শেয়ার দরে পতন হয়েছে।

আর সপ্তাহের ব্যবধানে বাকি দুই কোম্পানির শেয়ারদর উত্থান প্রবণতায় ছিল। যেগুলো হলো-খুলনা প্রিন্টিং, জেমিনি সী ফুড ও ফু-ওয়াং ফুড লিমিটেড।

এর মধ্যে সপ্তাহের শুরুতে খুলনা প্রিন্টিং ও জেমিনি সী ফুডের শেয়ারে নেতিবাচক প্রবণতা থাকলেও সপ্তাহের শেষদিকে বড় উত্থান প্রবণতা বিরাজ করেছে। যে কারণে সপ্তাহের ব্যবধানে কোম্পানি দুটির শেয়ারে তেজিভাব দেখা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে সপ্তাহের ব্যবধানে খুলনা প্রিন্টিংয়ের শেয়ারদর বেড়েছে ৬.৭২ শতাংশ। সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ার সর্বোচ্চ দরে বিক্রেতা সংকটে থেকেছে।

এদিকে, সপ্তাহের ব্যবধানে জেমিনি সী ফুডের শেয়ারদর বেড়েছে ৮.১৯ শতাংশ। সপ্তাহের শেষ তিন কর্মদিবসে কোম্পানিটির শেয়ার উত্থানের ধারায় ছিল। এরমধ্যে একদিন বিক্রেতা সংকটেও থেকেছে।

আর সপ্তাহের ব্যবধানে ফু-ওয়াং ফুডের শেয়ারদর বেড়েছে ০.৬৫ শতাংশ। কোম্পানিটির শেয়ার বুধবার বিক্রেতা সংকটে থাকলেও বৃহস্পতিবার ক্রেতা সংকটের কাছাকাছি থেকে লেনদেন করেছে।

শেয়ারনিউজ, ০১ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে