ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০২৪
Sharenews24

গ্রামীণফোন ও রবির মুনাফায় বিপরীত চিত্র

২০২৩ ডিসেম্বর ০২ ১০:৪৫:৫৯
গ্রামীণফোন ও রবির মুনাফায় বিপরীত চিত্র

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের দুই বহুজাতিক কোম্পানি গ্রামীণফোন ও রবি আজিয়েটার মুনাফায় বিপরীত চিত্র দেখা দিয়েছে। চলতি অর্থবরের ৩০ সেপ্টেম্বর, ২০২৩ অনিরীক্ষিত প্রান্তিক প্রকাশ করা হলে কোম্পানি দুটির মুনাফায় বিপরীত এই চিত্রের দেখা মিলে।

অর্থবছরেরতৃতীয়প্রান্তিকে কোম্পানি দুটির মুনাফায় বিপরীত চিত্র দেখা গেছে। তবে তিন প্রান্তিকে বা ৯ মাসে একই রকম অগ্রসরতা দেখা গেছে। কিন্তু সম্পদ মূল্য ও ক্যাশ ফ্লোতে বিপরীত তথ্য দেখা গেছে।

গ্রামীণফোন

চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) গ্রামীণফোনের শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫ টাকা ৫৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬ টাকা ৭২ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ২০ টাকা ৫০ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৯ টাকা ৫৪ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ৪৪ টাকা ৮৭ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ৩৪ টাকা ২২ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির ক্যাশ ফ্লো হয়েছে ৩৪ টাকা ৩৬ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ৩৭ টকা ২৯ পয়সা।

অর্থাৎ অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) গ্রামীণফোনের আয় ও সম্পদ মূল্য বেড়েছে। তবে ক্যাশ ফ্লো কমেছে।

রবি আজিয়াটা

চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) রবি আজিয়াটার ইপিএস হয়েছে ২০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০৬ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১১ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ১২ টাকা ৪৪ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ১২ টাকা ৫৫ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির ক্যাশ ফ্লো হয়েছে ৫ টাকা ৪৭ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ৫ টকা ০৮ পয়সা।

অর্থাৎ অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) রবি আজিয়াটার আয় ও ক্যাশ ফ্লো বেড়েছে। তবে সম্পদ মূল্য কমেছে।

শেয়ারনিউজ, ০২ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে