ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
Sharenews24

উত্থানের নেপথ্যে আট কোম্পানির শেয়ার

২০২৩ ডিসেম্বর ১১ ১৬:৫৫:৫০
উত্থানের নেপথ্যে আট কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : টানা সাত কর্মদিবস উত্থানের পর আগের দিন রোববার শেয়ারবাজারে সামান্য সংশোধন হয়েছে। তবে আজ অধিকতর শক্তিমত্তা নিয়ে শেয়ারবাজার উত্থানের পথে এগিয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ যে পরিমাণ কোম্পানির শেয়ারদর কমেছে, তারচেয়ে প্রায় তিন গুণ কোম্পানির শেয়ারদর বেড়েছে। আজ ডিএসইর সূচক বেড়েছে ১৩ পয়েন্টের বেশি। বাজারের এমন উত্থানে ৮টি কোম্পানির শেয়ার বেশি ভূমিকা পালন করেছে। যেগুলোর কারণে ডিএসইর সূচক বেড়েছে ৮ পয়েন্টের বেশি।

কোম্পানিগুলো হলো-লাফার্জহোলসিম, খান ব্রাদার্স, ইউনিক হোটেল, এমারেন্ড ওয়েল, অলিম্পিক অ্যাক্সেসরিজ, জেনেক্স ইনফোসিস, এসকে ট্রিমস ও ইস্টার্ন হাউজিং লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে আজ ডিএসইর সূচক উত্থানের সবচেয়ে বেশি ভূমিকা রেখেছে লাফার্জহোলসিম। আজ কোম্পানিটির শেয়ার ৬৮ টাকা ৭০ পয়সা থেকে বেড়ে ৭০ টাকা ১০ পয়সায় লেনদেন হয়েছে। কোম্পানিটির শেয়ার এমন বৃদ্ধির কারণে আজ ডিএসইর সূচকে যোগ হয়েছে ২.৪০ পয়েন্ট।

একইভাবে আজ খান ব্রাদার্সের শেয়ার ৭৩ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে ৭৬ টাকা ৫০ পয়সায়, ইউনিক হোটেল ৫৬ টাকা ৪০ পয়সা থেকে বেড়ে ৫৭ টাকা ৭০ পয়সায়, এমারেন্ড ওয়েল ৯৬ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে ১০১ টাকা, অলিম্পিক অ্যাক্সেসরিজ ১৩ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে ১৪ টাকা ৮০ পয়সায়, জেনেক্স ইনফোসিস ৬৭ টাকা ২০ পয়সা থেকে বেড়ে ৬৮ টাকা ৯০ পয়সায়, এসকে ট্রিমস ৩৪ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে ৩৬ টাকা ৮০ পয়সায় এবং ইস্টার্ন হাউজিংয়ের শেয়ার ৮৩ টাকা ২০ পয়সা থেকে বেড়ে ৮৫ টাকা ৯০ পয়সায় লেনদেন হয়েছে।

এরফলে ডিএসইর সূচক বৃদ্ধিতে আজ খান ব্রাদার্স ০.৯০ পয়েন্ট, ইউনিক হোটেল ০.৮৫ পয়েন্ট, এমারেন্ড ওয়েল ০.৬৯ পয়েন্ট, অলিম্পিক অ্যাক্সেসরিজ ০.৬৮ পয়েন্ট, জেনেক্স ইনফোসিস ০.৫৭ পয়েন্ট, এসকে ট্রিমস ০.৫৫ পয়েন্ট এবং ইস্টার্ন হাউজিং ০.৫২ পয়েন্ট অবদান রেখেছে।

শেয়ারনিউজ, ১১ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে