ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪
Sharenews24

বড় পতনের নেপথ্যে ৭ কোম্পানির শেয়ার

২০২৪ ফেব্রুয়ারি ১২ ১৫:৫৩:০৩

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান ডিএসইএক্স কমেছে প্রায় ২৩ পয়েন্ট। সূচকের এমন বড় পতনের নেপথ্যে ছিল ৭টি কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- বিকন ফার্মা, রেনাটা লিমিটেড, আইএফআইসি ব্যাংক, ফরচুন সুজ, প্রিমিয়ার ব্যাংক, পূবালী ব্যাংক এবং আল-আরাফা ইসলামী ব্যাংক পিএলসি। কোম্পানিগুলোর শেয়ারদর কমাতে আজ ডিএসইর সূচক কমেছে ১৬ পয়েন্টের বেশি।

আজ ডিএসইর সূচক কমাতে সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করেছে বিকন ফার্মা। কোম্পানিটির শেয়ারদর আজ কমেছে ৭ টাকা ৩০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক নেতিবাচক রাখতে কোম্পানিটির ভূমিকা ছিল ৪.৭৪ পয়েন্ট।

ডিএসইর সূচক পতনের ক্ষেত্রে আজ দ্বিতীয় ভূমিকায় ছিল রেনাটা লিমিটেড। কোম্পানিটির শেয়ারদর আজ কমেছে ১৫ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৪.০৪ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসই সূচক কমিয়েছে আইএফআইসি ব্যাংক ৩.১৩ পয়েন্ট, ফরচুন সুজ ১.৭৬ পয়েন্ট, প্রিমিয়ার ব্যাংক ১.৫০ পয়েন্ট, পূবালী ব্যাংক ১.৩১ পয়েন্ট এবং আল-আরাফা ইসলামি ব্যাংক পিএলসি ১.০৩ পয়েন্ট।

শেয়ারনিউজ, ১২ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে