ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০২৪
Sharenews24

কেন্দ্রীয় শহীদ মিনারে ডিএসইর পুষ্পস্তবক অর্পণ

২০২৪ ফেব্রুয়ারি ২১ ১৫:৫০:১২
কেন্দ্রীয় শহীদ মিনারে ডিএসইর পুষ্পস্তবক অর্পণ

নিজস্ব প্রতিবেদক: আজ একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসি (ডিএসই)।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টায় ডিএসইর পরিচালক অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহমুদ, মো. আফজাল হোসেন কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন৷

আজকের এই দিনটি বাঙালি জাতির জন্য চরম শোক ও বেদনার।অন্যদিকে মায়ের ভাষা বাংলার অধিকার আদায়ের জন্য সর্বোচ্চ ত্যাগের মহিমায় উদ্ভাসিত। যেকোনো জাতির জন্য সবচেয়ে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার হচ্ছে মৃত্যুর উত্তরাধিকার-মরতে জানা ও মরতে পারার উত্তরাধিকার। ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি শহিদরা জাতিকে সে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার দিয়ে গেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, ডিএসইর জেনারেল ম্যানেজার মো. ছামিউল ইসলাম, জেনারেল ম্যানেজার ও কোম্পানি সচিব মোহাম্মদ আসাদুর রহমান এবং ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতিবিষয়ক সংস্থা (ইউনেস্কো) মহান একুশের প্রতি শ্রদ্ধা জানিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি দেয়ার পর থেকে আন্তর্জাতিক পর্যায়েও গত দুই দশকের বেশি সময় ধরে দিবসটি পালিত হচ্ছে।

শেয়ারনিউজ, ২১ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে