ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
Sharenews24

ঢাকা দক্ষিণ সিটিতে যারা পেলেন ১১ পশুর হাটের ইজারা

২০২৪ জুন ১৩ ১৯:৪০:০৬
ঢাকা দক্ষিণ সিটিতে যারা পেলেন ১১ পশুর হাটের ইজারা

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহা উপলক্ষে রাজধানীসহ সারাদেশে জমজমাট পশুর হাট। ক্রেতা বিক্রেতাদের উপস্থিতিতে জমে উঠেছে পশুর কেনাবেচাও।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় ১০টি অস্থায়ী ও স্থায়ী একটি (মোট ১১টি) পশুর হাটে আনুষ্ঠানিকভাবে বিক্রি শুরু হয়েছে।

দক্ষিণ সিটি কর্পোরেশনের অধীন ১১টি হাটের ইজারা মূল্য ৩১ কোটি ৫ লাখ ৯০ হাজার ৭৬৬ টাকায়। যারা ইজারা নিয়েছেন তাদের নাম ও ইজারা দাম নিচে দেওয়া হলো-

উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজারেরর মৈত্রী সংঘ ক্লাব সংলগ্ন আশপাশের খালি জায়গা। এই হাটের সরকারি দাম ধরা হয়েছে ১ কোটি ৩০ লাখ ২৩ হাজার ৮৬৭ টাকা । হাটটির ইজারা দাম ২ কোটি ৪১ লাখ টাকা। ইজারাদার মো. হামিদুল হক।

ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি কলেজসংলগ্ন উন্মুক্ত এলাকা (হাজারীবাগ)। এই হাটের সরকারি দাম ধরা হয় ৩ কোটি ৩১ লাখ ১১ হাজার ৬১১ টাকা। হাটটির ইজারা ৬ কোটি ৬ লাখ ৬৬ হাজার ৬৬৬ টাকা। ইজারাদার মুহাম্মদ আবুল হাসনাত।

পোস্তাগোলা শ্মশানঘাট সংলগ্ন আশপাশের খালি জায়গা। হাটের সরকারি দাম ধরা হয় ২ কোটি ২৩ লাখ ৩১ হাজার ২৫৬ টাকা। ইজারা ২ কোটি ৬২ লাখ ১০ হাজার। ইজারাদার মো. মঈন উদ্দিন চিশতী।

মেরাদিয়া বাজার সংলগ্ন আশপাশের খালি জায়গা। এই হাটের সরকারি দাম ধরা হয়েছে ২ কোটি ৩৬ লাখ ৪ হাজার ৪৩৪ টাকা। ইজারা ৩ কোটি ৭১ লাখ ১ হাজার ১০০ টাকা। ইজারাদার আবু সাইদ।

দনিয়া কলেজ সংলগ্ন আশপাশের খালি জায়গা, যাত্রাবাড়ী ঢাকা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে হাটটি। এই হাটের সরকারি দাম ৪ কোটি ১৭ লাখ ৬৪ হাজার ৫৫৬ টাকা। ইজারা ৪ কোটি ২৫ লাখ টাকা। ইজারাদার মো. কামরুজ্জামান।

ধোলাইখাল ট্রাক টার্মিনাল সংলগ্ন উন্মুক্ত এলাকা। এই হাটের সরকারি দাম ধরা হয়েছে ৩ কোটি ৯১ লাখ ৭২ হাজার ৩০০ টাকা। ইজারা ৪ কোটি ৬০ লাখ টাকা। ইজারাদার হলেন আসফাক আজীম।

লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গাসহ কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন বিশ্বরোডের আশপাশের খালি জায়গা। এই হাটের সরকারি দাম ৩ কোটি ৬৭ লাখ ২৯ হাজার টাকা। ইজারা ৩ কোটি ৬৯ লাখ টাকা। ইজারাদার মোহাম্মদ গিয়াস উদ্দিন সরকার।

রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন আশ-পাশের খালি জায়গা, লালবাগ। হাটের সরকারি দাম ৫০ লাখ ২৯ হাজার ৭০০ টাকা। ইজারা ৭১ লাখ ১২ হাজার টাকা। ইজারাদার মোহাম্মদ সালমান সেলিম (আশিক)।

আমুলিয়া মডেল টাউনের আশপাশের খালি জায়গা। এই হাটের সরকারি দাম ৪৫ লাখ ৫ হাজার টাকা। ইজারা ৬৫ লাখ টাকা। ইজারাদার মো. এমদাদুর রহমান।

শ্যামপুর কদমতলী ট্রাক স্ট্যান্ড সংলগ্ন খালি জায়গা। এই হাটের সরকারি দাম ৬৭ লাখ ৩১ হাজার টাকা। ইজারা ৭৫ লাখ ১ হাজার টাকা। ইজারাদার মো. সিরাজুল ইসলাম (সিরাজ)।

সারুলিয়া পশুর হাট (স্থায়ী হাট)। এই হাটের সরকারি দাম ৭৫ লাখ ১১ হাজার ৮৬৬ টাকা। ইজারা ১ কোটি ৬০ লাখ টাকা। ইজারাদার মো. রানা আহমেদ।

শেয়ারনিউজ, ১৩ জুন ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে