ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
Sharenews24

সাকিবের ব্যাটে চ্যালেঞ্জিং সংগ্রহ বাংলাদেশের

২০২৪ জুন ১৩ ২২:৫০:০০
সাকিবের ব্যাটে চ্যালেঞ্জিং সংগ্রহ বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : সাকিব আল হাসান নেদারল্যান্ডসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ফিফটির দেখা পেয়েছেন। দীর্ঘদিন পর ব্যাট হাতে ফর্মে ফিরেছেন এই তারকা। তার লড়াকু ইনিংসের ওপর ভর করেই ডাচদের বিপক্ষে চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসের নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছে টাইগাররা।

ব্যাটিংয়ের শুরুটা তেমন ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারে আরিয়ান রিভার্স সুইপ খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন শান্ত। ৩ বলে ১ রান করেছেন টাইগার অধিনায়ক।

শান্তর বিদায়ের পর উইকেটে এসে লিটন দাস সুবিধা করতে পারেননি। দ্বিতীয় বলে আরিয়ানকে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন স্কয়ার লেগে। ২ বলে ১ রান করে বিদায় নেন লিটন দাস।

তবে এই সময়ে হাল ধরেন সাকিব। দলীয় ২৩ রানে ২ উইকেট হারানোর পর আক্রমণাত্মক ব্যাটিংয়ে দারুণ জুটি গড়েন তানজিদ তামিমের সঙ্গে। ৩২ বলে ৪৮ রানের দুর্দান্ত এই জুটি ভাঙে দলীয় ৭১ রানে তানজিদ তামিম সাজঘরে ফেরায়।

এরপর ক্রিজে আসেন তাওহিদ হৃদয়। প্রথম দুই ম্যাচে দারুণ দুটি ইনিংস খেলা দয় আজ আর ইনিংস বড় করতে পারেননি। টিম প্রিঙ্গেলর ঘূর্ণিতে বোল্ড হয়েছেন ১৫ বলে ৯ রানে।

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে ৩২ বলে ৪১ রানের আরেকটি কার্যকর জুটি গড়েন সাকিব। ২টি করে চার ও ছক্কায় ২১ বলে ২৫ রানে ফেরেন মাহমুদউল্লাহ।

শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৪৬ বলে ৯টি চারে ৬৪ রান করেন সাকিব। ১৩ তম টি-টোয়েন্টি ফিফটি করে সাকিব ফেরিয়ে গেছেন আড়াই হাজার রানও। ৭ বলে ১৪ রান আসে জাকের আলী অনিকের ব্যাট থেকে।

সব মিলিয়ে ৫ উইকেটে বাংলাদেশ তোলে ১৫৯ রান। নেদার‍ল্যান্ডসের আরিয়ান দত্ত ও পল ফন মিকেরেন ২টি করে উইকেট নেন।

শেয়ারনিউজ, ১৩ জুন ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে