ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪
Sharenews24

তামিমের অদ্ভূত বুদ্ধির তারিফ করছে আইসিসি

২০২৪ জুন ১৪ ১৫:১৮:২৮
তামিমের অদ্ভূত বুদ্ধির তারিফ করছে আইসিসি

ক্রীড়া প্রতিবেদক : তানজিদ হাসান তামিমের বুদ্ধির প্রশংসা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বাঁহাতি এই ব্যাটারের তাৎক্ষণিক এই বুদ্ধিতে মুগ্ধ হয়েছে আইসিসি।

ক্রিকেটে অনেক ধরনের অদ্ভূত আউট হওয়ার ঘটনা থাকে। সেদিক থেকে তানজিদ তামিমের হেলমেটে আটকে যাওয়া বল ধরেও প্রতিপক্ষ নেদারল্যান্ডস আউটের আবেদন করতে পারত। কিন্তু সেই সুযোগ অবশ্য দেননি তানজিদ তামিম।

হেলমেটে আটকে যাওয়া সেই বল ফিল্ডাররা ধরে ফেলার আগেই মাটিতে স্পর্শ করে দেন বাংলাদেশের উদীয়মান ব্যাটার। তার এই তাৎক্ষণিক বুদ্ধির প্রশংসা করেছে আইসিসি।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি তানজিদ তামিমের হেলমেটে আটকে যাওয়া বলের সেই মুহূর্তটি নিজেদের অফিশিয়াল সামাজিক মাধ্যমে প্রকাশ করেছে । আইসিসি এই বিষয়ে লিখেছে, ‘শেষ পর্যন্ত দুর্দান্ত চিন্তা।’

বাংলাদেশ-নেদারল্যান্ডস ইনিংসের তৃতীয় ওভারের সময় ঘটনাটি ঘটে। নেদারল্যান্ডসের পেসার ভিভিয়ান কিংমার করা পঞ্চম বলটি বাউন্স হলে তানজিদ তামিমের হেলমেটে আঘাত করে। ২৩ বছর বয়সী ব্যাটারের হেলমেটে আঘাত করলেও কোনো ক্ষতি হয়নি তাঁর। আসলে হেলমেটে আটকে যাওয়ায় বল বাংলাদেশি ব্যাটারের মুখে আঘাত করতে পারেনি।

উদ্ভুত এই ঘটনা নিয়ে তানজিদ তামিম বলেছেন, ‘দুর্ভাগ্যক্রমে বলটা বাউন্স হয়েছিল। ফলে ঠিকমতো ব্যাটে-বলে সংযোগ করতে পারিনি এবং তা আমার হেলমেটে আঘাত করে। আমি ঠিক ছিলাম। আমি আসলে তখন চিন্তা করছিলাম বল হয়তো ওপরে উঠে গেছে। কিন্তু দেখতে পাই বল আমার সামনের চোখের হেলমেটের পাশে আটকে গিয়েছে। এ সময় আমি ভাবছিলাম তারা (প্রতিপক্ষ) এসে হয়তো বল ধরে আউটের আবেদন করতে পারে। তাই হেলমেট খুলে মাটিতে রাখি। এতে করে তারা আউট করতে পারেনি।’

শেয়ারনিউজ, ১৪ জুন ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে