ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪
Sharenews24

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে খাদ্য খাতের ৭ কোম্পানির

২০২৪ জুন ১৪ ১৭:৩৬:৫৩
প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে খাদ্য খাতের ৭ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত খাদ্য খাতের ২১টি কোম্পানির মধ্যে এই পর্যন্ত ১৯টি কোম্পানি শেয়ার ধারণ তথ্য আপডেট করেছে। এর মধ্যে এপ্রিল মাসের তুলনায় মে মাসে ৭টি কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪টি কোম্পানির। আর এখনো শেয়ার ধারণ তথ্য আপডেট করেনি ২টি কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমে যাওয়া ৭টি কোম্পানি হলো- ইমারেল্ড অয়েল, জেমিনি সি ফুড, তাওফিকা ফুডস, আরডি ফুড, শ্যামপুর সুগার, ইউনিলিভার কনজ্যুমার কেয়ার এবং জিলবাংলা সুগার মিলস লিমিটেড।

তাওফিকা ফুডস

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে তাওফিকা ফুডসের। এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.১৮ শতাংশ, যা মে মাসে ৬.৩৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.৮৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.৭০ শতাংশ থেকে ৬.৩৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪২.০৩ শতাংশে।

ইমারেল্ড অয়েল

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.০১ শতাংশ, যা মে মাসে ১.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪.৯২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.৪৯ শতাংশ থেকে ১.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৫৮ শতাংশে।

জেমিনি সি ফুড

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৪৯ শতাংশ, যা মে মাসে ২.৩৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.১২ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.৩৬ শতাংশ থেকে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.৩৮ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৩.১৪ শতাংশ থেকে ২.৩৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৫.৪৯ শতাংশে।

আরডি ফুড

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৪২ শতাংশ, যা মে মাসে ০.৪৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৯.৯৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫২.০৭ শতাংশ থেকে ০.৪৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২.৫৬ শতাংশে।

শ্যামপুর সুগার

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৫২ শতাংশ, যা মে মাসে ১.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪.৪১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৩.৪৮ শতাংশ থেকে ১.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪.৫৯ শতাংশে।

ইউনিলিভার কনজ্যুমার

এপ্রিল মাসে কোম্পানিটিতে স্পন্সর বিনিয়োগ ছিল ৮৫.৮৬ শতাংশ, যা মে মাসে ৪.৪৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯০.৩০ শতাংশে। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৯.৮০ শতাংশ থেকে ৪.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫.৭৬ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪.২৩ শতাংশ থেকে ০.৪০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩.৮৩ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে ০.১১ শতাংশ।

জিল বাংলা সুগার

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.২৫ শতাংশ, যা মে মাসে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১২.১২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৬.৭৫ শতাংশ থেকে ০.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৬.৮৮ শতাংশে।

শেয়ারনিউজ, ১৪জুন ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে