ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
Sharenews24

রূপগঞ্জে বেনজীরের ডুপ্লেক্স বাড়ি, করতেন অবসরে রাত্রিযাপন

২০২৪ জুন ১৪ ২০:০৯:৪৪
রূপগঞ্জে বেনজীরের ডুপ্লেক্স বাড়ি, করতেন অবসরে রাত্রিযাপন

নিজস্ব প্রতিবেদক : এবার নারায়ণগঞ্জের রূপগঞ্জেও পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের সম্পদের সন্ধান মিলেছে। সেখানে বেনজীরের মালিকানাধিন ২৪ কাঠা জমিতে ১০ কোটি টাকা মূল্যের একটি ডুপ্লেক্স বাড়ি রয়েছে। সেখানে করতেন অবসরে রাত্রিযাপন।

জানা গেছে, রাজধানীর ডেমরা স্টাফ কোয়ার্টার থেকে রূপগঞ্জের কাঞ্চনগামী সড়কের পাশে নির্জন এলাকায় ‘আনন্দ হাউজিং সোসাইটি’ নামে একটি আবাসন প্রকল্পে বেনজীর আহমেদের মালিকানাধিন একটি বাড়ি রয়েছে।

উপজেলার রূপগঞ্জ ইউনিয়ন এলাকায় অবস্থিত আনন্দ হাউজিং নামে আবাসন প্রকল্পটিতে এখন পর্যন্ত হাতে গোনা মাত্র কয়েকটি বাড়ি নির্মিত হয়েছে। আনন্দ হাউজিং সোসাইটি নামে নির্মাণাধীন আবাসন প্রকল্পটি মূলত পুলিশ পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেড দ্বারা পরিচালিত হচ্ছে।

আর সেখানে বেনজীরের মালিকানাধিন একটি দৃষ্টিনন্দন ডুপ্লেক্স বাড়িও রয়েছে। বাড়িটির মালিকের পরিচয় এতদিন অজানা থাকলেও এরইমধ্যে বাড়িটি দর্শনীয় স্থানে পরিণত হয়েছে।

এই বাড়ির স্টাফরা জানান, প্লট আকারে প্রতি কাঠা জমি ৪০ থেকে ৪৫ লাখ টাকায় বিক্রি হচ্ছে। সেখানেই ২৪ কাঠা জমি কিনে বাড়ি তৈরি করেছেন সাবেক আইজিপি বেনজীর আহমেদ। বাড়ির নিরাপত্তাকর্মী জানান, ২০২২ সালের দিকে বাড়িটি নির্মাণ করা হয়। বেনজীর আহমেদ দেশে অবস্থানকালে মাঝে মধ্যেই এই বাড়িতে আসতেন এবং অবসরে রাত্রিযাপনও করতেন। বাড়িটিতে সার্বক্ষণিক নিরাপত্তায় কেয়ার টেকারের পাশাপাশি দুটি কুকুরও রাখা হয়েছে। এদিকে বুধবার (১২ জুন) উচ্চ আদালতের আদেশে তৃতীয় দফায় জব্দ করা হয়েছে বেনজীর আহমেদের অর্জিত আরও বিপুল পরিমাণ সম্পদ। সেই জব্দ তালিকায় রূপগঞ্জের এই বাড়িটিও রয়েছে বলে জানা গেছে। বলা হচ্ছে, বাড়িটির মূল্য প্রায় ১০ কোটি টাকা। বৃহস্পতিবার (১৩ জুন) দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান জানান, বেনজীর আহমেদ তার স্ত্রী ও তিন কন্যার নামে অস্বাভাবিক পরিমাণ সম্পদ রয়েছে।

তাদের বিরুদ্ধে সরাসরি দুর্নীতির প্রমাণ পেয়েছে দুদক। শিগগিরই বেনজীর ও তার সহযোগীদের বিরুদ্ধে দুদক মামলা করবে। তিনি জানান, বেনজীরের সম্পদের বিষয়ে দেশে ও বিদেশে অনুসন্ধান এখনও চলমান রয়েছে।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, দুবাই, কানাডা ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে বেনজীরের সম্পদের অনুসন্ধান চলছে। আরও যদি সম্পদের সন্ধান পাওয়া যায় সেগুলো জব্দের জন্য দুদক আদালতের দ্বারস্থ হবে বলেও জানান তিনি।

শেয়ারনিউজ, ১৪ জুন ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে