ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪
Sharenews24

বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, যুক্তরাষ্ট্রের ইতিহাস

২০২৪ জুন ১৫ ০৬:০৪:২২
বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, যুক্তরাষ্ট্রের ইতিহাস

ক্রীড়া প্রতিবেদক : দমকা হাওয়ার তোড়ে বিশ্বকাপে পাকিস্তানের শেষ আশার প্রদীপ নিভে গেল। বৃষ্টির কারণে যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বিশ্বকাপ থেকে বিদায় নিতে হল বাবর আজমদের।

অন্যদিকে অভিষেক আসরেই বাজিমাত করে দিল যুক্তরাষ্ট্র। সুপার এইটে বড় দলের বিদায় ঘন্টা বাজলেও বিশ্বকাপের এবারের আসের অভিষেক হওয়া যুক্তরাষ্ট সুপার এইটে উঠে ইতিহাস গড়েছে।

আইসিসির সহযোগী দেশটি এক ঢিলে দুটি পাখি মেরেছে। সুপার এইট নিশ্চিত করার মাধ্যমে ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপেও সরাসরি খেলা নিশ্চিত করে ফেলল যুক্তরাষ্ট্র।

একইভাবে সেখানেও কপাল পুড়ল ২০০৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন পাকিস্তানের। তাদের ওই আসরে খেলতে হবে বাছাইপর্ব পেরিয়ে।

শুক্রবার স্থানীয় সময় সকাল থেকেই ফ্লোরিডার আকাশে ছিল মেঘের লুকোচুরি। গত কয়েকদিনের বৃষ্টিতে মাঠের অবস্থাও ভালো নয়। এর পরও চেষ্টার কমতি করেনি আয়োজকরা। কারণ তৃতীয় দল পাকিস্তানের ভাগ্য জড়িয়ে যাওয়া ম্যাচটির গুরুত্ব ছিল অনেক বেশি। মাঠকর্মীরাও ছিলেন বেশ ব্যস্ত।

কিন্তু প্রায় তিন ঘণ্টায়ও অবস্থার খুব বেশি উন্নতি হয়নি। কয়েক দফায় মাঠ পরিদর্শনের পর অবশেষে খেলা বাতিল ঘোষণা করেন দুই আম্পায়ার। মূলত ‘টাই’ ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে হারটাই পাকিস্তানের জন্য কাল হলো।

এর পর তুমুল প্রতিদ্বন্দ্বিতার্পূণ ম্যাচে ভারতের কাছে ৬ রানে হারে বাবরের দল। কানাডার বিপক্ষে ৭ উইকেটের বড় জয়ে আশা বাঁচিয়ে রাখলেও শেষ রক্ষা হলো না। এখন রোববার অনুষ্ঠেয় শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলেও আর লাভ হচ্ছে না। সেক্ষেত্রে তাদের পয়েন্ট হবে ৪। আর ২ জয়, ১ হার ও ১ পরিত্যক্ত মিলিয়ে যুক্তরাষ্ট্র ৫ পয়েন্ট তুলে নিয়েছে।

এএসএম/

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে