ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪
Sharenews24

বিএনপির মুখে ভোটাধিকারের কথা শুনলে হাসি পায়: শেখ হাসিনা

২০২৪ জুন ১৫ ১১:৪৯:৫৭
বিএনপির মুখে ভোটাধিকারের কথা শুনলে হাসি পায়: শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছিল। বিএনপির মুখে ভোটাধিকারের কথা শুনলে হাসি পায়।

শনিবার (১৫ জুন) সকালে গণভবনে কৃষক লীগের উদ্যোগে তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় কৃষিজমি রক্ষায় গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, কৃষি জমি কেউ নষ্ট করতে পারবে না। কৃষিজমি নষ্ট করে শিল্পায়ন করা যাবে না। বিশেষ করে তিন ফসলি জমিতে কোনো শিল্প কল-কারখানা করা যাবে না। আমাদের যেন কারও কাছে হাত পেতে চলতে না হয়। এজন্য কৃষি উৎপাদন বাড়াতে হবে।

কৃষি নিয়ে আমাদের আগে যারা ক্ষমতায় ছিলো তারা এ বিষয়ে নজর দেয়নি জানিয়ে শেখ হাসিনা বলেন, এ কারণে আমাদের অনেক উর্বর ভূমি নষ্ট হয়েছে। আমরা এ ব্যাপারে যথেষ্ট কঠোর ব্যবস্থা নিয়েছি।

তিনি বলেন, প্রতি বছর ৮১ লাখ লিটার ডিজেল সেচ কাজে খরচ হয়। এই ডিজেল যাতে সেচে ব্যবহার করতে না হয় সে জন্য সোলার প্যানেল স্থাপন করতে হবে। সেচটাকে পুরোপুরি সোলারে নিয়ে যেতে চাচ্ছি।

অনুষ্ঠানে সেচকাজে ভূ-উপরিস্থ পানির ব্যবহার বাড়ানোর পদক্ষেপের কথা তুলে ধরেন শেখ হাসিনা।

সরকারপ্রধান বলেন, আমরা ভূ-উপরিস্থ পানি পরিশুদ্ধ করে ব্যবহার উপযোগী করায় বিশেষ গুরুত্ব দিয়েছি। সেচকাজেও সেভাবে পদক্ষেপ নিয়েছি। সারা বাংলাদেশে নদী-নালা, খাল-বিল, হাওর-বাঁওড় এবং বিশেষ করে ছোট ছোট জলাধার সংস্কারের কাজ এরই মধ্যে শুরু হয়েছে।

তিনি আরও বলেন, বর্ষাকালে বৃষ্টির পানি সংরক্ষণের পদক্ষেপ আমাদের নিতে হবে, তাহলে আমাদের ভূগর্ভস্থ পানির ওপর নির্ভরতা কমে যাবে।

বিএনপির ক্ষমতাকালের কর্মকাণ্ডের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, সামাজিক বনায়ন কর্মসূচির টাকা মেরে খেতো বিএনপি।

তারিক/

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে