ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪
Sharenews24

মেলা বন্ধের নির্দেশ প্রশাসনের, এমপি বললেন চলবে

২০২৪ জুন ১৫ ১২:১৮:০০
মেলা বন্ধের নির্দেশ প্রশাসনের, এমপি বললেন চলবে

নিজস্ব প্রতিবেদক : নাটোরে বিনা অনুমতিতে শিল্প ও বাণিজ্য মেলা আয়োজন করা নিয়ে শুরু হয়েছে জটিলতা। স্থানীয় প্রশাসন মেলা বন্ধ করে দিলেও নাটোর-২ আসনের সংসদ সদস্য ড. শফিকুল ইসলাম শিমুল বলেন, এ নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে, মেলা হবে।

নাটোরে নির্মাণাধীন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ মেলার আয়োজন করে জেলা ফুটবল এসোসিয়েশন। উদ্বোধনের আগেই মেলাপ্রাঙ্গণে বসানো হয়ে নাগর দোলা, বিনোদনের নৌকা, পানির ফোয়ারা ও নানা ধরনের রাইডসসহ বিভিন্ন পণ্যের শতাধিক স্টল।

চলছিল পণ্য কেনা-বেচাও। গেটের প্রবেশ মূল্য ছাড়াও বিভিন্ন পর্যায়ে রাখা হয়েছিল আলাদা আলাদা মূল্য।

তবে শুক্রবার (১৪ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আখতার জাহান সাথীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কানাইখালী মাঠে এসে মেলা বন্ধের নির্দেশ দেন।

এসময় আয়োজকরা বিভিন্ন স্লোগান দিতে শুরু করেন। পরে অতিরিক্ত পুলিশ, র‌্যাব এবং আরও ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে যান।

সন্ধ্যায় মেলার আয়োজক জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি সোহেল রেজা সময় চাইলে তাদের আগামীকাল বিকেল ৩টার মধ্যে পুরো স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথী গণমাধ্যমকে বলেন, ‘নির্মাণাধীন মিনি স্টেডিয়ামে মেলা আয়োজনের কোনো অনুমতি প্রশাসন দেয়নি। মেলার আয়োজককে আগামীকাল বিকেল ৩টার মধ্যে স্থাপনা উচ্ছেদের নির্দেশ দেওয়া হয়েছে।’ অভিযানে চলাকালেও বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলে জানান তিনি।

এরপর রাতে মেলাপ্রাঙ্গণ পরিদর্শনে গিয়ে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, ‘এই মেলার আয়োজন নিয়ে আয়োজক কমিটি ও স্থানীয় প্রশাসনের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। তবে প্রশাসনকে সঙ্গে নিয়েই এ মেলা অনুষ্ঠিত হবে।’

এসময় আগামীকাল অথবা পরশু মেলার উদ্বোধন করবেন বলেও জানান তিনি।

তারিক/

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে