ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
Sharenews24

বিশ্বের সর্বোচ্চ বোনাস পাওয়া ১০ সিইও

২০২৪ জুন ১৫ ১৮:৩২:১৪
বিশ্বের সর্বোচ্চ বোনাস পাওয়া ১০ সিইও

আন্তর্জাতিক ডেস্ক : বিভিন্ন উৎসবে চাকরিরত ব্যক্তিরা বোনাস পেয়ে থাকেন। তবে সেই বোনাসের হার হয়ে থাকে বেতনের অর্ধেক কিংবা বেতনের সমপরিমাণ টাকা। আজ আপনাদের জানাবো বিশ্বের ১০ জন সর্বোচ্চ বোনাস পাওয়া সিইওর কথা। তারা যত টাকা বোনাস পেয়ে থাকেন তা শুনে আপনার চোখ কপালে উঠে যাবে।

একটি প্রতিষ্ঠানের সিইও সর্বোচ্চ কত টাকা বোনাস পেতে পারেন? যদি বলা হয় একজন সিইও বার্ষিক বোনাস হিসেবে ৪৫ কোটি ৬৭ লাখ ডলার টাকা পান তাহলে হয়তো বিশ্বাস করা কঠিন হয়ে যাবে। অঙ্ক শুনলে চোখ ছানাবড়া হয়ে যাবে।

তবে এটাই সত্য যে এমন সেরা ১০ জন সিইও আছেন যারা সর্বনিম্ন বছরে ৩ কোটি ১০ লাখ ডলার থেকে সর্বোচ্চ ৪৫ কোটি ৬৭ লাখ ডলার পেয়ে থাকেন।

সম্প্রতি অনলাইন প্ল্যাটফর্ম ফাউন্ডারপাসের বরাতে প্রতিবেদন প্রকাশ করেছে একাদিক অনলাইন পোর্টাল।

প্রতিবেদনে অনুসারে, টেসলার সিইও হিসেবে সাম্প্রতিক বছরগুলোতে গড় বার্ষিক বোনাস হিসেবে ৪৫ কোটি ৬৭ লাখ ডলার করে পান ইলন মাস্ক।

মাস্কের পরেই সবচেয়ে বেশি বাৎসরিক বোনাস পান অ্যালফাবেটের সিইও সুন্দর পিচাই। তিনি বছরে পান ৯ কোটি ৮০ লাখ ডলার।

এই তালিকার তৃতীয় নির্বাহী হলেন— আমাজন সিইও অ্যান্ডি জ্যাসি, যিনি বার্ষিক গড়ে ৫ কোটি ৩০ লাখ ডলার বোনাস পেয়েছেন।

তালিকার চতুর্থ স্থানে রয়েছে ওরাকল কোম্পানির সিইও সাফরা ক্যাটজ। তিনি বার্ষিক গড়ে ৫ কোটি ডলার বোনাস পেয়েছেন।

অ্যাপলের টিম কুক ও মাক্রোসফটের সত্য নাদেলা তালিকার পঞ্চম ও ষষ্ঠ অবস্থানে রয়েছেন। তারা যথাক্রমে বার্ষিক গড়ে ৪ কোটি ৩০ লাখ ডলার ও ৪ কোটি ১০ লাখ ডলার বোনাস পান।

বিশ্বের সবচাইতে বেশি বোনাস পাওয়ার তালিকার সপ্তম থেকে দশম অবস্থানে আছেন জেইমি ডিমন (৪ কোটি ডলার), প্যাট্রিক পি গেলসিঙ্গার (৩ কোটি ৭০ লাখ ডলার), শান্তনু নারায়ণ (৩ কোটি ৪০ লাখ) ও জেমস পি গরমান (৩ কোটি ১০ লাখ ডলার) রয়েছে।

মোর্শেদ/

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে