ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪
Sharenews24

আইসিসির ‘বিশেষ একাদশে’ জায়গা পেলেন তিন বাংলাদেশি ক্রিকেটার

২০২৪ জুন ১৫ ১৮:৪১:২৫
আইসিসির ‘বিশেষ একাদশে’ জায়গা পেলেন তিন বাংলাদেশি ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক : বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি নিজেদের ফেসবুক পেজে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফ্যান্টাসির সেরা একাদশ ঘোষণা করেছে।

সেই একাদশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন তাওহীদ হৃদয়, তানজিম হাসান সাকিব ও তাসকিন আহমেদ। তানজিম সাকিবের কাঁধে এই একাদশের দায়িত্ব। একাদশের মধ্যে সবচেয়ে বেশি ১৪২ পয়েন্ট বাংলাদেশের এই পেসারের। তাসকিন ও হৃদয়ের পয়েন্ট ১৩১ ও ৬৪।

আইসিসির ফ্যান্টাসির একাদশে দ্বিতীয় সর্বোচ্চ দুজন আছেন ওয়েস্ট ইন্ডিজের। শারফেন রাদারফোর্ড ও আলজারি জোসেফ দুজনেই গত পরশু নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ১৩ রানের জয়ে অবদান রেখেছেন।

ভারত, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া—এই ছয় দলের একজন করে ক্রিকেটার আছেন। উইকেটরক্ষকের দায়িত্বে আছেন মোহাম্মদ রিজওয়ান।

ফ্যান্টাসি একাদশে পেস আক্রমণে তাসকিন, তানজিম সাকিব, জোসেফের সঙ্গে আছেন আর্শদীপ সিং। স্পিন আক্রমণে আছেন কেশব মহারাজ, অ্যাডাম জাম্পা ও আদিল রশিদ। মহারাজ গত ১০ জুন শেষ ওভারে দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়াদের রুদ্ধশ্বাস জয় এনে দিতে অবদান রেখেছেন।

এবারের বিশ্বকাপে ৬ ও ৫ উইকেট নিয়েছেন তানজিম সাকিব ও তাসকিন। তানজিম সাকিব ও তাসকিনের ইকোনমি ৫.৯০ ও ৬.১৬।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউইয়র্কে ৪ ওভারে ১৪ রানে নেন ৩ উইকেট। হৃদয় ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ২৪ বলে ৪০ রানের ঝোড়ো এক ইনিংস খেলেছেন। ৪ ছক্কার প্রতিটিই মেরেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গাকে।

যাঁর কষ্টে ব্যথিত হৃদয়, তাঁকে জড়িয়ে নিতে চান বুকেযাঁর কষ্টে ব্যথিত হৃদয়, তাঁকে জড়িয়ে নিতে চান বুকেবাংলাদেশ আনুষ্ঠানিকভাবে সুপার এইটে না উঠলেও অনেকটাই নিশ্চিত হয়ে গেছে।

‘ডি’ গ্রুপে ৩ ম্যাচের দুটিতে জিতে ৪ পয়েন্ট ও ‍+ ০.৪৭৮ নেট রানরেট এখন দলটির। নেদারল্যান্ডসকে সুপার এইটে উঠতে হলে লঙ্কানদের বড় ব্যবধানে তো হারাতে হবেই।

পাশাপাশি ডাচদের হিসেবে রাখতে হবে নেট রানরেট এবং বাংলাদেশ যেন নেপালের কাছে হারে, সেই প্রার্থনা করতে হবে ডাচদের। পরশু সেন্ট ভিনসেন্টে খেলবে বাংলাদেশ-নেপাল।

একই দিন শ্রীলঙ্কা-নেদারল্যান্ডস মুখোমুখি হবে সেন্ট লুসিয়ায়।

এএসএম/

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে