ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
Sharenews24

চমকের পর যুক্তরাষ্ট্রের হুঙ্কার

২০২৪ জুন ১৬ ১১:৫৫:৪৭
চমকের পর যুক্তরাষ্ট্রের হুঙ্কার

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের এবারের আসরের বড় চমক যুক্তরাষ্ট্র। কানাডা ও পাকিস্তানের বিপক্ষে জয়। ভারতের সঙ্গে লড়াই করে শেষ দিকে হার। আর গ্রুপের শেষ ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর সুপার এইটের টিকিট পেয়ে গেছে আমেরিকানরা।

এবার সুপার এইটে পৌছেই হুঙ্কার দিলেন যুক্তরাষ্ট্র দলে সহঅধিনায়ক অ্যারন জোন্স। প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমে এমন সাফল্যের পর অ্যারন জোন্স বলেন, ‘বিশ্বের যে কোনো দলকে হারাতে পারে যুক্তরাষ্ট্র।’

প্রথম তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শেষ ম্যাচে হার এড়াতে পারলে চমক আরও বাড়তো যুক্তরাষ্ট্রের। শুক্রবার রাতে ফ্লোরিডায় অবিরাম বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে বাতিল করা খেলাটি। প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টার পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হলে সুপার এইটের টিকিট নিশ্চিত হয় স্বাগতিকদের।

তবে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জিত হলেও ম্যাচ খেলতে না পারার আফসোস আছে জোন্সের। ম্যাচ শেষে সংবাদমাধ্যমে তিনি বলেছেন, মাঠের লড়াইয়ে নামার জন্যই হোটেল থেকে বের হয়েছিলেন তারা।

কানাডার বিপক্ষে জয়ের ম্যাচে আসরের সর্বোচ্চ ৯৪ রানের ইনিংস খেলা জোন্স বলেন, “অবশ্যই আমরা উদযাপন করছি। সবাই এখন খুশি। সুপার এইটে কোয়ালিফাই করা অবশ্যই অনেক বড় বিষয়। তাই এখন সবাই আনন্দিত।”

বিশ্বকাপের আগে ঘরের মাঠে বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজ হারানোর পরই জোন্স বলেছিলেন, যে কোনো দলকে হারানোর সামর্থ্য রাখেন তারা। সুপার এইটে ওঠার পর আরও একবার সেই কথা মনে করিয়ে দিলেন তিনি। জোন্স বলেন, “এ বছর আমি এর আগেও এই কথা বলেছি। সত্যি বলতে, আপনাদের অনেকে (সংবাদমাধ্যম) যুক্তরাষ্ট্র ক্রিকেটকে তেমন পাত্তা দিতে চায় না। তাই বিশ্ব জানে না, আমাদের এখানে কেমন প্রতিভা আছে এবং ক্রিকেটাররা কত ভালো। ”

এএসএম/

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে