ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪
Sharenews24

গোপালগঞ্জে কথা বলছে প্রবাসীর গাছ!

২০২৪ জুন ২১ ২২:৩৬:০৫
গোপালগঞ্জে কথা বলছে প্রবাসীর গাছ!

নিজস্ব প্রতিবেদক : গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গর্জিনা গ্রামে গাছ নাকি কথা বলছে। এমন অলৌকিক ঘটনা দেখতে ও গাছের সঙ্গে কথা বলতে প্রতিদিন ভিড় করছেন আশে-পাশের অসংখ্য মানুষ। তবে এটি নাকি জ্বীনের কাণ্ড হতে পারে এমনটি জানিয়েছেন স্থানীয় মসজিদের এক ইমাম।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গর্জিনা গ্রামের সৌদিপ্রবাসী সবুর মিয়ার একটি গাছের বাগান রয়েছে। গত শুক্রবার ১৪ জুন ওই বাগানের একটি লম্বা গাছ কাটতে যায় স্থানীয় গ্রামের জুয়েল মোল্লার ছেলে নিরবসহ (১০) কয়েকটি শিশু।

ওই শিশুরা ধারালো অস্ত্র দিয়ে গাছটির গায়ে আঘাত করলে গাছটি কথা বলে ওঠে। এই সময় শিশুরা ভয় পেয়ে বাড়ি গিয়ে পরিবারের লোকজনের কাছে জানালে তারা গাছটি দেখতে আসেন। তারা গাছের গায়ে কান পেতে রাখলে গাছের ভেতর থেকে সত্যি সত্যি তারা আওয়াজ শুনতে পান।

এরপর থেকে অলৌকিভাবে গাছ কথা বলছে- এমনটি অপ্রচারের ডালপালা ছড়াতে থাকে এলাকায়। বাতাসে ভাসতে ভাসতে তা এলাকার বাইরেও। এতে দলে দলে লোকজন আসতে থাকে। কেউ কেউ নানা মানতও করতে শুরু করেন।

স্থানীয় কিছু মিডিয়া ও ইউটিবার এটিকে সত্য প্রমাণ করার চেষ্টা চালিয়ে ভিউ পাবার চেষ্টা চালায়। লোকজনও চাঞ্চল্যকর এই সংবাদটিকে সত্য ভেবে আসতে থাকেন গর্জিনা গ্রামে গাছটিকে দেখার জন্য।

গাছটি দেখতে গোপালগঞ্জ, মাদারীপুর, বরিশাল, ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে দলে দলে লোকজন এসে ভিড় করতে শুরু করেন।

শুধু বড়রাই নয়, কথা শোনার চেষ্টা করে শিশুরাও। এতে অনেক দর্শনার্থী গাছের কথা শুনতে পান দাবি করে এটি অলৌকিক বলে দাবি করেন।

গাছ কথা বলে এমনটি শোনার পর সাধারণ মানুষ আসতে শুরু করলে একটি মহল গাছটির চারপাশে বাঁশ দিয়ে বেঁধে দেন। পরে এটি একটি ব্যবসা উল্লেখ করে সেই বাঁশ ভেঙে দেয় কিছু স্থানীয় যুবক।

গাছের গায়ে গোবর লেপার কারণে এক নারী অসুস্থ হয়ে পড়েছে বলেও দাবি করেন স্থানীয়রা। তবে অনেকেই গাছ কথা বলে একথা অস্বীকার করে এটি জ্বীনের কাণ্ড হতে পারে বলে জানান।

এই বিষয়ে স্থানীয় মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ বাদশা জানান, এই ধরনের ঘটনাকে ইসলাম সমর্থন করে না। তবে জ্বীনকে গাছের মধ্যে আটকে রাখার কারণে এমনটি হয়তো হচ্ছে।

মামুন/

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে