ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪
Sharenews24

যেসব ফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ

২০২৩ সেপ্টেম্বর ২৭ ১৮:৫০:৪৮
যেসব ফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ

নিজস্ব প্রতিবেদক : সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপ প্রায়ই ব্যবহারকারীদের জন্য আপডেট নিয়ে আসে। অনেক নতুন বৈশিষ্ট্য যোগ করা হয়। সম্প্রতি চ্যানেল চালু করেছে হোয়াটসঅ্যাপ। এবার সোশ্যাল মিডিয়ায় দিল নতুন এক তথ্য। তবে অনেক ব্যবহারকারীকে মোবাইল বদলাতে হতে পারে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, বেশ কয়েকটি ব্র্যান্ডের অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপটি আর কাজ করবে না। অ্যান্ড্রয়েড ওএস সংস্করণ ৪.১ বা তার বেশি পুরানো ফোনগুলিতে হোয়াটসঅ্যাপ সমর্থন বন্ধ হয়ে যাবে। এই অপারেটিং সিস্টেম চালিত অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলি আর হোয়াটসঅ্যাপ সমর্থন করবে না।

এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম বিজনেস টুডে জানিয়েছে, এখনো অনেকে পুরোনো এসব সংস্করণের ফোন ব্যবহার করছেন। এ তালিকায় রয়েছে স্যামসাং গ্যালাক্সি এস, স্যামসাং গ্যালাক্সি নোট ২, স্যামসাং গ্যালাক্সি এস২, স্যামসাং গ্যালাক্সি নেক্সাস, এইচটিসি ডিসায়ার এইচডি, এইচটিসি ওয়ান।

এদিকে মেটার মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের চ্যাট অভিজ্ঞতা উন্নত করার লক্ষ্যে বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্য ঘোষণা করেছে। এর মধ্যে একটি হল ‘ফ্লোস’ ফিচার। এই ফিচারের সুবাদে হোয়াটসঅ্যাপে জরুরি কেনাকাটা করতে পারবেন ব্যবহারকারী। ট্রেনের টিকিট কেনা, খাবার অর্ডার দেওয়া এবং কোনো অ্যাপয়েন্টমেন্ট নিতে পারবেন।

একটি ব্লগ পোস্টে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ব্যবহারকারীরা তাদের কার্টে আইটেম যোগ করতে পারেন। এরপর সমর্থিত ইউপিআই অ্যাপ, ডেবিট ও ক্রেডিট কার্ড এবং আরো অনেক মাধ্যম থেকে তাদের পছন্দের পদ্ধতি ব্যবহার করে অর্থ প্রদান করতে পারবেন।

কেনাকাটার এ সুবিধায় অ্যাকাউন্টে সাপোর্ট পেতে ব্যবসা প্রতিষ্ঠানগুলো মেটার ভেরিফায়েড ব্যাজের জন্য সাইনআপ করতে পারবে। মেটা ভেরিফায়েড অতিরিক্ত প্রিমিয়াম ফিচারসহ একটি কাস্টম হোয়াটসঅ্যাপ পেজ তৈরি করা যাবে।

শেয়ারনিউজ, ২৭ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর



রে