ঢাকা, সোমবার, ২৭ মে, ২০২৪
Sharenews24

তিন দিন বন্ধ থাকবে ব্যাংক-শিক্ষাপ্রতিষ্ঠান

২০২৩ আগস্ট ২৫ ১৯:২০:১০
তিন দিন বন্ধ থাকবে ব্যাংক-শিক্ষাপ্রতিষ্ঠান

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের প্রধান অর্থনীতির দেশগুলির জি-২০ সংস্থার এই বছরের সম্মেলন ভারতে ৯ এবং ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে চলেছে। নয়াদিল্লির প্রগতি ময়দান এলাকার ভারত মণ্ডপম কনভেনশন সেন্টারে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বিশ্ব সম্মেলনটির আগে রাজধানীতে তিন দিনের ছুটি ঘোষণা করেছেন।

অরবিন্দ কেজরিওয়াল জানান, আগামী ৮ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত সকল সরকারি ও বেসরকারি স্কুল-কলেজ এবং ব্যাংক বন্ধ থাকবে। এ তিন দিন নয়াদিল্লিতে সব আর্থিক প্রতিষ্ঠান, পাশাপাশি বেসরকারি দপ্তরও বন্ধ থাকবে। রাজধানী জুড়ে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দিল্লি প্রশাসনের বরাত দিয়ে আনন্দবাজার জানায়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন সম্মেলনে যোগ দিতে পারেন। এছাড়া সদস্য দেশগুলোর প্রতিনিধিরাও এই বৈঠকে যোগ দেবেন।

পুলিশ জানিয়েছে, সদস্য দেশগুলোর প্রতিনিধিদের একটি অংশ ৮ সেপ্টেম্বর থেকে দিল্লিতে আসবে। তাদের জন্য দিল্লির বিভিন্ন বিলাসবহুল হোটেলে থাকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বিমানবন্দর থেকে হোটেল ও প্রগতি ময়দানে যাতায়াতের পথে যাতে কোনো সমস্যা না হয় সেজন্য সব ব্যবস্থা করা হচ্ছে। দিল্লির সড়কে মহড়া চলছে। রাষ্ট্রপ্রধানদের সুরক্ষার জন্য দিল্লি পুলিশ সব প্রস্তুতি নিয়েছে। সূত্র: আনন্দবাজার।

শেয়ারনিউজ, ২৫ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে