ঢাকা, সোমবার, ২৭ মে, ২০২৪
Sharenews24

আইডিয়ালের ছাত্রীকে বিয়ে করে ‘সব’ হারালেন মুশতাক

২০২৩ আগস্ট ২৬ ১৮:১০:৩৭
আইডিয়ালের ছাত্রীকে বিয়ে করে ‘সব’ হারালেন মুশতাক

নিজস্ব প্রতিবেদক : সদস্যপদ হারালেন ছাত্রীকে বিয়ে করে আলোচনায় আসা রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সদস্য খন্দকার মোশতাক আহমেদ। গত ২১ আগস্ট বিচারপতি এম. ইনায়েতুর রহিমের স্বাক্ষরিত এক আদেশে এ কথা বলা হয়। একই সঙ্গে স্কুলের সীমানায়ও তিনি যেতে পারবেন না বলে আদেশে বলা হয়।

শনিবার (২৬ আগস্ট) অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন। তিনি বলেন, খন্দকার মুশতাককে সব রকম গভর্নিং বডির মিটিংয়ে নিষিদ্ধ করা হয়েছে।

এদিকে আপিল বিভাগের চেম্বার আদালত জানিয়েছেন, মুশতাক আহমেদকে হাইকোর্টের দেওয়া আগাম জামিন বহাল থাকবে। এর আগে গত ২০ আগস্ট খন্দকার মুশতাক আহমেদকে বিয়ে করা আইডিয়ালের শিক্ষার্থী সিনথিয়াকে তার বাবার জিম্মায় দিতে হাইকোর্টের রিট দায়ের করেন মেয়েটির বাবা।

তার আগে গত ১৭ আগস্ট হাইকোর্ট ধর্ষণ মামলায় মুশতাককে ৬ সপ্তাহের আগাম জামিন দেন। সেই সঙ্গে বিয়ে করা আইডিয়ালের ছাত্রীকে নিরাপদ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন হাইকোর্ট।

উল্লেখ্য, খন্দকার মুশতাক গভর্নিং বডির সদস্য থাকাকালে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রীকে বিয়ে করেন। পরে এই বিয়ে নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। গত ১ আগস্ট রাজধানীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক বেগম মাফরোজা পারভীনের আদালতে মুশতাক আহমেদকে প্রধান আসামি করে মামলা করা হয়।

শেয়ারনিউজ, ২৬ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে