ঢাকা, সোমবার, ২৭ মে, ২০২৪
Sharenews24

বিশ্ব মানের স্বাস্থ্য সেবা দিতে ‘টার্কিশডক বাংলাদেশ’র যাত্রা

২০২৩ সেপ্টেম্বর ০২ ১৯:৪২:৩৫
বিশ্ব মানের স্বাস্থ্য সেবা দিতে ‘টার্কিশডক বাংলাদেশ’র যাত্রা

নিজস্ব প্রতিবেদক : সাশ্রয়ী মূল্যে বিশ্ব মানের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্য নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করল তুরস্ক ভিওিক প্রতিষ্ঠান টার্কিশডক।

বাংলাদেশের প্রতিষ্ঠানের সাথে যৌথ আয়োজনে স্বাস্থ্য সেবার এবং স্বাস্থ্য-পর্যটনের নতুন দ্বার উন্মোচনে ‘টার্কিশডক বাংলাদেশ’ নামের এই প্রতিষ্ঠান টির ঢাকা অফিস শুক্রবার (০১ সেপ্টেম্বর) আনুষ্ঠানিক ভাবে রাজধানীর গুলশানে উদ্বোধন করা হয়।

বাংলাদেশে তুরস্কের রাষ্ট্রদূত রামিস সেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠানটির কার্যালয় উদ্বোধন করেন। টার্কিশডক এর গ্লোবাল সিইও মেহমেত ফাইক গোকসু, বাংলাদেশ এর কানটরি হেড নূর করিম রবিন, ম্যানেজিং পার্টনার আরিফ আহমেদ, হেড অব অপারেশনস আইহান সেনসহ সিনিয়র কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে তুরস্কের রাষ্ট্রদূত বলেন, স্বাস্থ্য সেবার সর্বাধুনিক প্রযুক্তি ও চিকিৎসা বিজ্ঞানের উন্নততর, আধুনিক সেবার মান নিশ্চিত করায় বিশ্বে এখন তুরস্কের বিভিন্ন স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান উল্ল্যেখযোগ্য কৃতিত্ব, স্বীকৃতি এবং গ্রহনযোগতা অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে তুরস্কের স্বাস্থ্য সেবা বিষয়ক কোলাবরেশন তৈরি হলে এদেশে সেবা প্রার্থীরা উপকৃত হবে। নূর করিম এসময় প্রতিষ্ঠান টির কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন ।

তিনি বলেন, টার্কিশডক সাশ্রয়ী মূল্যে উন্নত এবং বিশ্বমানের গুনগত চিকিৎসা প্রদানের লক্ষ উদ্যেশ্য নিয়ে প্রতিষ্ঠিত হচ্ছে। এটি মানুষের আর্থিক সংগতির কথা বিবেচনায় রেখে সে অনুযায়ী সেবা দানের সামগ্রিক প্রস্তুতি গ্রহন করতে বদ্ধ পরিকর।

নূর করিম বলেন, ভারত, থাইল্যন্ড , মালয়েশিয়া, সিংগাপুরে আমাদের দেশ থেকে অনেক রোগী চিকিৎসার জন্য যায়। এখন থেকে একটি বিকল্প ডেস্টিনেশন হিসেবে আমরা তুরস্কের সাথে যাএা শুরু করছি। এখন প্রতিযোগিতা পূর্ন বাজার তাই যারা সেবায়, গুনগত মানে এবং ব্যয় সাশ্রয়ে এগিয়ে থাকবে তারাই টিকে থাকবে।

ম্যানেজিং পার্টনার আরিফ আহমেদ বলেন, টার্কিশডক তুরস্কের কোন সুনির্দিষ্ট প্রতিষ্ঠানের বাংলাদেশ এজেন্ট নয় বরং সে দেশের উন্নত তর এবং সাশ্রয়ে সেবা দান কারি যে কোন প্রতিষ্ঠানের সাথেই কোলাবোরেট করে বাংলাদেশের সেবা প্রত্যাশী রোগীদের জন্য সুযোগ তৈরি করাই আমাদের লক্ষ্য।

তিনি বলেন. চিকিৎসা মানুষের মৌলিক চাহিদা। এবং অধিকার সুতরাং তার সামর্থের মধ্যে সর্বোচ্চ সেবা তাকে পেতে হবে। সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করব।

শেয়ারনিউজ, ০২ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে