ঢাকা, সোমবার, ২০ মে, ২০২৪
Sharenews24

ফুডপান্ডার ফ্রিজে পচা মাছ-মাংস, খেজুরে তেলাপোকা

২০২৩ সেপ্টেম্বর ০৫ ১৭:৩০:৪৭
ফুডপান্ডার ফ্রিজে পচা মাছ-মাংস, খেজুরে তেলাপোকা

নিজস্ব প্রতিবেদক : ফুডপান্ডা স্টোর হাউসের ফ্রিজে পচা মাছ ও মাংস পাওয়া গেছে। এছাড়া, সংরক্ষণ করে রাখা খেজুরে তেলাপোকা পাওয়া গেছে। এই ঘটনায় চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) গুলশান-২ নম্বরের পান্ডা মার্টের স্টোর হাউস ডেলিভারি আউটলেটে অভিযান চালিয়ে এমন দৃশ্য দেখেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত ছিদ্দিকা গ্রাহক পর্যায়ে নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে অভিযানটি পরিচালনা করেন।

অভিযানে দেখা যায়, ফুডপান্ডা স্টোর হাউসে ডেলিভারির জন্য রাখা বেশকিছু চকলেট, মাছ, চিকেন ও ডিমের মেয়াদ ছিল না।

এছাড়া কিছু বিদেশি পণ্য পাওয়া গেছে, যেসব পণ্যে আমদানিকারকের সুনির্দিষ্ট তথ্য পায়নি অভিযান পরিচালনাকারী দল।

এসব অনিয়মের কারণে গুলশান-২ এর পান্ডা মার্টের স্টোর হাউস ডেলিভারি আউটলেটে অভিযান পরিচালনা করে ৪ লাখ টাকা জরিমানা করেছেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত।

প্রতিষ্ঠানটির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত ছিদ্দিকা অভিযান প্রসঙ্গে বলেন, পান্ডা মার্টে এসে আমরা কিছু অনিয়ম পেয়েছি। কিছু মেয়াদ না থাকা পণ্য পেয়েছি। এগুলোর মধ্যে ডিম, মাছ, চিকেন ও চকলেট ছিল।

তিনি বলেন, কিছু বিদেশি পণ্যও পেয়েছি, যেসব পণ্যে আমদানিকারকের নির্দিষ্ট তথ্য আমরা পাইনি। পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশ পেয়েছি, সব মিলিয়ে নিরাপদ খাদ্য আইন-২০০৩ অনুযায়ী তাদের ৪ লাখ টাকা জরিমানা করেছি।

তিনি আরও বলেন, অভিযান পরিচালনা করার সময় আমরা এখানকার স্টোরে রাখা খেজুরে তেলাপোকা পেয়েছি। এ ছাড়া খাদ্যপণ্যে কয়েকটি ইঁদুর ঘোরার নমুনা পেয়েছি।

এসব কারণে তাদের সতর্ক করেছি। পাশাপাশি অভিযান পরিচালনা করে যেসবের মেয়াদ ছিল না, অস্বাস্থ্যকর পরিবেশ ছিল সেসব পণ্য জব্দ করা হয়েছে বলে তিনি জানান।

আমাদের মনিটরিং টিম ফের এখানে অভিযানে আসবে, তখনো যদি দেখে যে তারা সচেতন হয়নি, তাহলে আমরা তাদের আরও কঠোর শাস্তির আওতায় আনব বলে তিনি যোগ করেন।

শেরনিউজ, ০৫ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

অর্থনীতি এর সর্বশেষ খবর

অর্থনীতি - এর সব খবর



রে