ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
Sharenews24

২০২৪ সালের রমজান ও ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ ঘোষণা

২০২৩ সেপ্টেম্বর ১৪ ১৭:৫৬:০১
২০২৪ সালের রমজান ও ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের জ্যোতির্বিদ্যা এবং মহাকাশ গবেষণা সংস্থা এমিরেটস অ্যাস্ট্রোনমি সোসাইটি ২০২৪ সালে পবিত্র রমজান মাস এবং পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপনের সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এক প্রতিবেদন এ তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।

এ বছর সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে ২৩ মার্চ থেকে শুরু হয়েছে পবিত্র রমজান মাস। আর ঈদুল ফিতর পালিত হয়েছে ২১ এপ্রিল। অন্যদিকে, বাংলাদেশসহ অন্যান্য দেশে ২৪ মার্চ ঈদ এবং ২২ এপ্রিল ঈদ উদযাপিত হয়। সেই হিসেবে ২০২৪ সালে রমজান শুরু হতে আর মাত্র ৬ মাস বাকি রয়েছে। এবং ২০২৪ সালে যখন পবিত্র রমজান মাস শুরু হবে এবং ঈদ উদযাপিত হবে সংযুক্ত আরব আমিরাত সেটির একটি সম্ভাব্য তারিখ প্রকাশ করেছে।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়, আমিরাতস এস্ট্রোনোমি সোসাইটি জানিয়েছে, ২০২৪ সালের রমজান মাস মার্চের দ্বিতীয় সপ্তাহে শুরু হবে। তাদের গণনা অনুযায়ী, মধ্যপ্রাচ্যে ১০ এপ্রিল পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হতে পারে।

উল্লেখ্য, সম্ভাব্য তারিখ জানানো হলেও, রমজান মাস কবে শুরু হবে এবং ঈদ কবে উদযাপিত হবে সেটি সম্পূর্ণ চাঁদ দেখে নির্ধারণ করা হবে।

শেয়ারনিউজ, ১৪ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে