ঢাকা, সোমবার, ২০ মে, ২০২৪
Sharenews24

শেয়ারবাজার উত্থানে নেপথ্যে পাঁচ মেগা কোম্পানি

২০২৩ সেপ্টেম্বর ১৭ ১৭:২৫:৩৮
শেয়ারবাজার উত্থানে নেপথ্যে পাঁচ মেগা কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: আজ সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৭ সেপ্টেম্বর) সূচকের উত্থান দিয়ে লেনদেন শুরু হয়। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইর) প্রধান সূচক বেড়েছে ৯.২৫ পয়েন্টের বেশি। শেয়ারবাজারের এমন উত্থানের পেছনে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছে পাঁচ মেগা কোম্পানি। সংশ্লিস্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এই পাঁচ কোম্পানির মধ্যে রয়েছে লাফার্জহোলসিম, ইউনিক হোটেল, স্কয়ার ফার্মা, ইস্টার্ন হাউজিং এবং সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে আজ লাফার্জহোলসিমের শেয়ারদর বেড়েছে ১.৪৬ শতাংশ। এরই ফলে আজ সূচক উত্থানে কোম্পানিটির অবদান ছিল ২.৬৯ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৯ টাকা ৭০ পয়সায়।

আজ সূচক উত্থানে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৪.৬৬ শতাংশ। এরই ফলে আজ সূচক উত্থানে কোম্পানিটির অবদান ছিল ২.২৫ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৪ টাকা ১০ পয়সায়।

আজ সূচক উত্থানে তৃতীয় অবস্থানে উঠে এসেছে স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ০.৩৩ শতাংশ। এরই ফলে আজ সূচক উত্থানে কোম্পানিটির অবদান ছিল ১.৪৪ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১০ টাকা ৫০ পয়সায়।

আজ সূচক উত্থানে চতুর্থ অবস্থানে উঠে এসেছে ইসটার্ন হাউজিং লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৫.৪৮ শতাংশ। এরই ফলে আজ সূচক উত্থানে কোম্পানিটির অবদান ছিল ১.১৭ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৩ টাকা ৯০ পয়সায়।

আজ সূচক উত্থানে পঞ্চম অবস্থানে উঠে এসেছে সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২.৩১ শতাংশ। এরই ফলে আজ সূচক উত্থানে কোম্পানিটির অবদান ছিল ১.১৭ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৭৭ টাকা ২০ পয়সায়।

শেয়ারনিউজ, ১৭ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে