ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪
Sharenews24

ভিডিও কলে ব্যস্ত রেলকর্মী, ট্রেন উঠে গেল প্ল্যাটফর্মে

২০২৩ সেপ্টেম্বর ২৮ ১৮:৪১:৩৪
ভিডিও কলে ব্যস্ত রেলকর্মী, ট্রেন উঠে গেল প্ল্যাটফর্মে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তর প্রদেশে বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতে ইঞ্জিনসহ একটি ট্রেন প্লাটফর্মে উঠে যায়। এ ঘটনায় এক নারী ও এক রেলকর্মী আহত হয়েছেন। ট্রেনের ইঞ্জিনের ভিতরের একটি ক্যামেরার ফুটেজে দেখা গেছে যে ইঞ্জিনের দায়িত্বে থাকা একজন রেলকর্মী দুর্ঘটনার সময় ভিডিও কলে নিযুক্ত ছিলেন। আর সে ভিন্ন মনের বলেই এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। তবে ওই সময় ট্রেনে কোনো যাত্রী না থাকায় বড় বিপর্যয় থেকে রক্ষা পাওয়া গেছে।

ক্যামেরার ফুটেজে দেখা গেছে, এ দিন রাতে উত্তর প্রদেশের মাথুরা রেলওয়ে জংশনে যাত্রা শেষ করে দাঁড়িয়ে আছে ট্রেনটি। এরপর সব যাত্রী নেমে যাওয়ার পর ইঞ্জিনের ভেতর থাকা চালক বের হয়ে যান। তখন ইঞ্জিনের চাবি নিতে সেখানে একটি ব্যাগ হাতে প্রবেশ করেন শচিন নামের এক রেলকর্মী।

ইঞ্জিনে উঠার সাথে সাথেই শচীন তার ব্যাগটি থ্রোটেলের উপর রাখলেন। আর থ্রটল তার ব্যাগের চাপে সামনের দিকে ঝুঁকে পড়ে। তারপর ট্রেন সামনের দিকে চলতে শুরু করে। শচীন তখনও ভিডিও কলে ব্যস্ত ছিলেন। সেকেন্ড পরে, ইঞ্জিনটি একটি জোরে ধাক্কা দিয়ে প্ল্যাটফর্মে আঘাত করে। ধাক্কা লেগে ইঞ্জিনের একটি অংশ প্লাটফর্মে উঠে যায়।

ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার তাজ প্রকাশ আগরওয়াল জানান, ঘটনার পর শচীনসহ পাঁচজনকে বরখাস্ত করা হয়েছে এবং দুর্ঘটনার কারণ জানতে একটি উচ্চ-পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই সময় শচীন মদ্যপ ছিলেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তা জানতে শচীনের রক্তের নমুনা সংগ্রহ করা হয়। এই পরীক্ষাটি নির্ণয় করবে দুর্ঘটনার সময় তিনি কতটা মাতাল ছিলেন।

শেয়ারনিউজ, ২৮ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে