ঢাকা, সোমবার, ২৭ মে, ২০২৪
Sharenews24

ছয় কোম্পানির শেয়ার নিয়ে ডিএসইর সতর্কতা

২০২৩ সেপ্টেম্বর ২৯ ১৭:২১:২৩
ছয় কোম্পানির শেয়ার নিয়ে ডিএসইর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক:বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির শেয়ারদর অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে বলে মনে করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এই জন্য কোম্পানি ছয়টির শেয়ারে বিনিয়োগের বিষয়ে সতর্কতা জারি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানি ছয়টির মধ্যে রয়েছে খান ব্রাদার্স, শ্যামপুর সুগার,ইউনিয়ন ইন্স্যুরেন্স, ইমাম বাটন, ট্রাস্ট ইসলামি লাইফ এবং দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

সূত্রমতে, কোম্পানি ছয়টির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি ছয়টির কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়।

ডিএসইর চিঠির জবাবে কোম্পানি ছয়টির পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানি ছয়টির শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে।

খান ব্রাদার্স: গত ১৯ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ১৯ টাকা ৯০ পয়সায়। আর ২৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ২৭ টাকায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭ টাকা ১০ পয়সা বা ৩৫.৬৭ শতাংশ।

শ্যামপুর সুগার: গত ১৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ৯২ টাকায়। আর ২৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ১৩৯ টাকা ১০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪৭ টাকা ১০ পয়সা বা ৫১.১৯ শতাংশ।

ইউনিয়ন ইন্স্যুরেন্স: গত ২০ আগস্ট কোম্পানিটির শেয়ার দর ছিল ৫৫ টাকা ৪০ পয়সায়। আর ২৪ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ৭৫ টাকা ২০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৯ টাকা ৪০ পয়সা বা ৩৫.৭৪ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৮ টাকা ৬০ পয়সায়।

ইমাম বাটন: গত ০৫ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ১০৩ টাকা ৫০ পয়সায়। আর ২৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ১৪৭ টাকায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪৩ টাকা ৫০ পয়সা বা ৪২.০২ শতাংশ।

ট্রাস্ট ইসলামি লাইফ: গত ১৬ আগস্ট কোম্পানিটির শেয়ার দর ছিল ৪৭ টাকায়। আর ১৯ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ৬৫ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৮ টাকা ৫০ পয়সা বা ৩৯.৩৬ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৯ টাকা ২০ পয়সায়।

দেশ জেনারেল ইন্স্যুরেন্স: শ্যামপুর সুগার: গত ২৯ আগস্ট কোম্পানিটির শেয়ার দর ছিল ৩০ টাকা ৮০ পয়সায়। আর ২০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ৪১ টাকা ৩০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১০ টাকা ৫০ পয়সা বা ৩৪.০৯ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৭ টাকা ৫০ পয়সায়।

শেয়ারনিউজ, ২৯ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে