ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪
Sharenews24

হামলার ধরন পাল্টানোর নির্দেশ দিলেন জেলেনস্কি

২০২৩ নভেম্বর ২০ ১৮:০৭:০৭
হামলার ধরন পাল্টানোর নির্দেশ দিলেন জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার বিরুদ্ধে সৈন্যদের হামলার ধরন পরিবর্তনে নির্দেশ দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লদিমিরি জেলেনস্কি। একই সঙ্গে তিনি সামরিক বাহিনীর মেডিকেল ফোর্সের কমান্ডারকে বরখাস্তের ঘোষণা দিয়েছেন। খবর রয়টার্সের।

জানা যায়, রোববার (২০ নভেম্বর) প্রতিরক্ষামন্ত্রী রুস্তেম উমেরভের সঙ্গে দেখার করার পর এ ঘোষণা দেন জেলেনস্কি। প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে তিনি ২০ মাস ধরে রাশিয়ার সঙ্গে চলা যুদ্ধের পরিস্থিতি নিয়েও আলোচনা করেন। এছাড়া পূর্ব ও দক্ষিণাঞ্চলে হামলার অগ্রগতির বিষয়ে খোঁজখবর নেন তিনি।

প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে করা বৈঠকে জেলেনস্কি দ্রুতই রাশিয়ার বিরুদ্ধে ভালো ফলের আশা করছেন। এজন্য তিনি হামলার ধরনে পরিবর্তন আনার নির্দেশ দেন। ওই সময়ে তিনি অ্যামর্ড ফোর্সেস মেডিকেল ফোর্সসের কমান্ডার মেজর জেনারেল তেতিয়ানা ওস্তাশচেঙ্কো বরখাস্তের কথা জানান। তিনি বলেন, আমাদের সৈন্যদের জন্য নতুন করে মেডিকেল সুবিধা প্রয়োজন।

চলতি মাসে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, রাশিয়ার সঙ্গে যুদ্ধে আমাদের সৈন্যরা নতুন স্তরে প্রবেশ করেছে। এজন্য রাশিয়াকে প্রতিহত করতে আমাদের আরও ভারি প্রযুক্তি প্রয়োজন। তবে রাশিয়ার সঙ্গে যুদ্ধে অবনতির কথা অস্বীকার করেছেন জেলেনস্কি। তিনি পশ্চিমা গোষ্ঠী ও যুক্তরাষ্ট্রের সামরিক সহায়তা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।

শেয়ারনিউজ, ২০ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে