ঢাকা, সোমবার, ৪ মার্চ, ২০২৪
Sharenews24

ইইউ যা বলেছে আমরাও তা-ই চাই : ওবায়দুল কাদের

২০২৩ নভেম্বর ৩০ ১৩:৩৭:৫৯
ইইউ যা বলেছে আমরাও তা-ই চাই : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : নির্বাচনের বিষয়ে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) যা বলেছে, আমরাও তা-ই চাই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় বিশ্ব। ইইউ’র রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির এক বক্তব্য প্রসঙ্গে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, এ নির্বাচন নিয়ে যত বিভ্রান্তি ছড়ানো হয়েছে, যত অপবাদ ছাড়ানো হয়েছে সেখানে অনেকে ভেবেছিল বিদেশি পর্যবেক্ষকরা সাড়া দেবেন না। কিন্তু ইতোমধ্যে শতাধিক পর্যবেক্ষক সাড়া দিয়েছেন। এ নিয়ে আমরা চিন্তিত না।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাতিসংঘের ব্যাপারে বলেন, পর্যবেক্ষক পাঠানো না-পাঠানো জাতিসংঘের বিষয়। নির্বাচন নিয়ে অনেক বিভ্রান্তির পরও শতাধিক পর্যবেক্ষক আসবেন। এ নিয়ে আমরা চিন্তিত নয়।

রওশন এরশাদের নির্বাচন না করার সিদ্ধান্ত তার ব্যক্তিগত জানিয়ে সেতুমন্ত্রী বলেন, কিন্তু তার দল নির্বাচন করছে। এটা জাতীয় পার্টি নির্বাচন বয়কটের মধ্যে পড়ে না।

১৪ দলীয় জোটের বিষয়ে তিনি বলেন, জোটের সঙ্গে আলোচনার মাধ্যমে আসন বণ্টনের সুযোগ রয়েছে। জোটও ভেঙে দেওয়া হয়নি। শরীকদের হতাশ করা হয়নি। এখনও আসন বণ্টনের সুযোগ রয়েছে।’

তৃণমূল বিএনপি এবং জাতীয় পার্টির নির্বাচনে অংশগ্রহণ চমক দাবি করে তিনি আরও বলেন, আরও চমকের জন্য নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, ইউরোপীয় ইউনিয়নের চাওয়া অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন, আওয়ামী লীগের চাওয়া একই।

শেয়ারনিউজ, ৩০ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে