ঢাকা, সোমবার, ৪ মার্চ, ২০২৪
Sharenews24

লেনদেনে ফিরেই চমক দেখাল কোম্পানিটির শেয়ার

২০২৩ নভেম্বর ৩০ ১৬:৩০:২৫
লেনদেনে ফিরেই চমক দেখাল কোম্পানিটির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি এমারেন্ড ওয়েলের শেয়ার সোমবার ও মঙ্গলবার স্পট মার্কেটে লেনদেন করেছে। রেকর্ড ডেটের কারণে বুধবার লেনদেন স্থগিত থাকার পর আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) লেনদেনে ফিরেছে।

রেকর্ড ডেটের পর আজ লেনদেনে ফিরেই চমক দেখিয়েছে কোম্পানিটির শেয়ার। এদিন লেনদেন শুরুর আধা ঘন্টার মধ্যেই বিক্রেতাদের হটিয়ে সারাদিন ক্রেতাশুন্য থাকার তকমা অর্জন করেছে এটি। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৮ টাকা ৩০ পয়সা বা ৯.৯৬ শতাংশ।

কিন্তু কোম্পানিটির শেয়ারদর এমন বৃদ্ধির পরও এর বিনিয়োগকারীরা খুশী নন। কারণ সেপ্টেম্বর মাসের শেষভাগে কোম্পানিটির শেয়ারদর ছিল ১৫০ টাকার কাছাকাছি। এই সময়ে কোম্পানিটি চুড়ান্ত ডিভিডেন্ড ঘোষণা করে। সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৫ শতাংশ অন্তবর্তী ডিভেডেন্ডসহ মোট ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। দীর্ঘ ৫ বছর পর কোম্পানিটি বিনিয়োগকারীদের ডিভিডেন্ডের মুখ দেখিয়েছে এবং লোকসান থেকে কোম্পানিটিকে মুনাফার পথে এনেছে।

এরপর কোম্পানিটি চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেনও প্রকাশ করে। যেখানে মুনাফার বড় ঝলক দেখিয়েছে। যার ফলে কোম্পানিটির শেয়ার প্রায় এক যুগ পর মার্জিনে ফিরেছে।

কিন্তু তারপরও কোম্পানিটির শেয়ারদর ধারাবাহিকভাবে নিচে নামতে থাকে। রেকর্ড ডেটের ৫-৬ কর্মদিবস আগে কোম্পানিটির শেয়ার ১৩০ টাকা থেকে টানা পতনে থাকে। যা স্পট লেনদেনের শেষ দিন শেয়ারটি ৮৩ টাকা ৩০ পয়সায় ক্লোজিং হয়। বিনিয়োগকারীরা বলছেন, কোম্পানিটির শেয়ার এক দফা কারসাজি হয়ে গেছে। এবার দ্বিতীয় দফা কারসাজির তোড়জোড় চলছে। শিগগিরই হয়তো শেয়ারটিতে আলাদিনের চেরাগ দেখা যেতে পারে।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি এমারেন্ড ওয়েলের পিই রেশিও দাঁড়িয়েছে ১৫.৫৮ পয়েন্টে।

শেয়ারনিউজ, ৩০ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে