ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

Sharenews24

উত্থানের নেপথ্যে ৫ কোম্পানির শেয়ার

২০২৩ নভেম্বর ৩০ ১৭:১১:৩৯
উত্থানের নেপথ্যে ৫ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : টানা তিন কর্মদিবস পতনের পর বুধবার উত্থানের বড় ঝলক দেখা গেছে উভয় শেয়ারবাজারে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ওইদিন প্রধান সূচক বেড়েছে প্রায় ১৬ পয়েন্ট। তারই ধারাবাহিকতায় আজও উভয় বাজার ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ করেছে। আজ ডিএসইর প্রধান সূচক বেড়েছে সাড়ে ৪ পয়েন্ট। সূচকের এমন উত্থানের নেপথ্যে ছিল ৫ কোম্পানির শেয়ার। যেগুলো হলো-ইউনিক হোটেল, এডিএন টেলিকম, এমারেন্ড ওয়েল, খান ব্রাদার্স ও আফতাব অটোমোবাইলস লিমিটেড। লঙ্কাবাংলা সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে আজ ডিএসইর সূচক ইতিবাচক রাখার ক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছে ইউনিক হোটেল। আজ কোম্পানিটির শেয়ার ৫৫ টাকা ৪০ পয়সা থেকে বেড়ে ৫৭ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়েছে। কোম্পানিটির শেয়ার এমন বৃদ্ধির কারণে আজ ডিএসইর সূচকের উত্থান হয়েছে ১.৬৮ পয়েন্ট।

এদিন সূচক ইতিবাচক রাখার দ্বিতীয় কোম্পানি ছিল এডিএন টেলিকম। আজ কোম্পানিটির শেয়ার ৯৯ টাকা ৬০ পয়সা থেকে বেড়ে ১০৯ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়েছে। যার ফলে ডিএসইর সূচক উত্থানে কোম্পানিটির অবদান ছিল ১.৬২ পয়েন্ট।

ডিএসইর সূচক উত্থানের তৃতীয় কোম্পানি ছিল এমারেন্ড ওয়েল। আজ কোম্পানিটির শেয়ার ৮৩ টাকা ৩০ পয়সা থেকে বেড়ে ৯১ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়েছে। যার ফলে ডিএসইর সূচক উত্থানে কোম্পানিটির অবদান ছিল ১.৪১ পয়েন্ট।

একইভাবে খান ব্রাদার্সের শেয়ার ৬৭ টাকা ৬০ পয়সা থেকে বেড়ে ৭২ টাকায় এবং আফতাব অটোমোবাইলসের শেয়ার ২৮ টাকা ২০ পয়সা থেকে ৩১ টাকা ৩০ পয়সায় লেনদেন হয়েছে। কোম্পানি দুটির শেয়ারদর বৃদ্ধির ফলে ডিএসইর সূচক বেড়েছে যথাক্রমে ১.৩৯ পয়েন্ট ও ১.০৬ পয়েন্ট।

শেয়ারনিউজ, ৩০ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে