ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

Sharenews24

৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

২০২৩ নভেম্বর ৩০ ১৭:৩৬:২১
৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) যুগ্মসচিব আনন্দ কুমার বিশ্বাসের সই করা এ বিজ্ঞপ্তি ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

জানা যায়, ৪৬তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে নিয়োগ পাবেন ৩ হাজার ১৪০ জন প্রার্থী। গত ১০টি বিসিএসের হিসেবে এবারই রেকর্ড সংখ্যক পদে বিজ্ঞপ্তি দেওয়া হলো। এর মধ্যে সবচেয়ে বেশি ১ হাজার ৬৯৮টি পদ স্বাস্থ্য ক্যাডারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সিভিল সার্ভিসের বিভিন্ন ক্যাডারে শূন্যপদসমূহ প্রতিযোগিতামূলক ৪৬তম বিসিএস পরীক্ষা-২০২৩ এর মাধ্যমে পূরণের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হলো। আগামী ১০ ডিসেম্বর সকাল ১০টা থেকে আবেদন শুরু হবে। এ প্রক্রিয়া চলবে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত।

আরও বলা হয়ে, আবেদন সম্পন্ন হওয়ার ৭২ ঘণ্টার মধ্যে প্রার্থীদের ফি জমাদান সম্পন্ন করতে হবে। ফি জমাদানের পূর্বে আবেদনপত্র সংশোধনের সুযোগ থাকবে প্রার্থীদের। ফি জমাদানের পর আর কোনো সংশোধনের সুযোগ থাকবে না।

এ ছাড়াও আবেদনের জন্য শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে পর্যাপ্ত সময় নিয়ে আবেদন করতে প্রার্থীদের পরামর্শ জানিয়েছে পিএসসি। ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

শেয়ারনিউজ, ৩০ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

জবস কর্নার এর সর্বশেষ খবর

জবস কর্নার - এর সব খবর



রে