ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

Sharenews24

প্যারিসে শীতকালীন পিঠা উৎসব

২০২৩ ডিসেম্বর ০২ ১৪:৪৭:০১
প্যারিসে শীতকালীন পিঠা উৎসব

নিজস্ব প্রতিবেদক : বাঙালি সংস্কৃতির ঐতিহ্য ধরে রাখতে “আন্তরিকতাই গড়তে পারে সামাজিক বন্ধন” স্লোগানে ফ্রান্সের প্যারিসে বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয়েছে পিঠা উৎসব। বন্ধন পরিবারের উদ্যোগে প্যারিসের আভারভিলায় অবস্থিত বিডি হলে এই পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশি কমিউনিটির রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন শ্রেণীপেশার নেতারা উপস্থিত ছিলেন। আমিন খান ও তানিয়ার প্রাণবন্ত উপস্থাপনায়, বন্ধনের সভাপতি শিউলি গিয়াস উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান।

এছাড়া উপস্তিত ছিলেন বন্ধনের সাধারণ সম্পাদক শিমু আক্তার, রেখা হোসেন, জেবিন খান, মিথি, রুপোসরি, লাকি শেখ, নিলা দাস, শর্মি মুৎসুদ্দি,আফরিন, সুজাতা, রুমানা, জলী, মুনমুন, শারমিন, শামসুন নাহার ও সোমা মুৎসুদ্দি।

দেশীয় আমেজে অনুষ্ঠিত উৎসবের স্টলগুলোয় গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন পিঠার পসরা বসে। পিঠা উৎসবের স্টলজুড়ে স্থান পায় ভাপা পিঠা, পাটিসাপটা পিঠা, মুগ পাক্কন, কাটা পিঠা, সেমাই পিঠা, মুক সল্লা পিঠা, কলই পিঠা, ঝিনুক পিঠা, বিবি খানা পিঠা, ফুলি পিঠা, পুলি পিঠা, চিতই পিঠা, ঝাল পিঠা, নারকেল ফুল পিঠাসহ নানা রকমের পিঠা।

উৎসবকে কেন্দ্র করে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে জনপ্রিয় শিল্পী শিউলি গিয়াস, বরন বড়ুয়া, আমিন খান, রঞ্জিত বড়ুয়াসহ প্যারিসের বিভিন্ন পর্যায়ের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

শেয়ারনিউজ, ০২ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে