ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

Sharenews24

‘এ’ গ্রুপের ৫ শেয়ারে বিনিয়োগকারীদের সর্বোচ্চ রিটার্ন

২০২৩ ডিসেম্বর ০২ ১৫:০৩:৩৮
‘এ’ গ্রুপের ৫ শেয়ারে বিনিয়োগকারীদের সর্বোচ্চ রিটার্ন

নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে (২৬-৩০ নভেম্বর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম বৃদ্ধির শীর্ষ তালিকায় ছিল জিকিউ বল পেন, আফতাব অটোমোবাইলস, স্যান্ডার্ড সিরামিক, লিবরা ইনফিউশন, সমতা লেদার, এডিএন টেলিকম, মুন্নু এগ্রো মিশেনারিজ, সমরিতা হাসপাতাল, আইএসএন এবং ওরিয়ন ইনফিউশন লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে আফতাব অটোমোবাইলস, এডিএন টেলিকম, মুন্নু এগ্রো মিশেনারিজ, সমরিতা হাসপাতাল এবং ওরিয়ন ইনফিউশন ‘এ’ গ্রুপের শেয়ার। ‘এ’ গ্রুপের আলোচ্য ৫ কোম্পানির শেয়ার থেকে বিনিয়োগকারীরা সপ্তাহটিতে সর্বোচ্চ রিটার্ন পেয়েছে।

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি মুনাফা দিয়েছে আফতাব অটোমোবাইলসের শেয়ার। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২২.৭৫ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির দর ছিল ২৫ টাকা ৫০ পয়সা। আর সপ্তাহশেষে ক্লোজিং দর হয়েছে ৩১ টাকা ৩০ পয়সায়।

সপ্তাহের ব্যবধানে বিনিয়োগকারীদের দ্বিতীয় সর্বোচ্চ রিটার্ন দিয়েছে এডিএন টেলিকম। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ১৩.৮৩ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির দর ছিল ৯৬ টাকা ২০ টাকা। আর সপ্তাহশেষে ক্লোজিং দর হয়েছে ১০৯ টাকা ৫০ পয়সায়।

একইভাবে আলোচ্য সপ্তাহে বিনিয়োগকারীরা মুন্নু এগ্রো মিশেনারিজের শেয়ার থেকে ২১.৬৩ শতাংশ, সমরিতা হাসপাতাল থেকে ১০.১৫ শতাংশ এবং ওরিয়ন ইনফিউশন থেকে ৮.৫৬ শতাংশ রিটার্ন পেয়েছে।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, সাম্প্রতিককালে শেয়ার দাম বৃদ্ধির তালিকা জুড়ে থাকতে দেখা গেছে ‘বি’ ক্যাটাগরির ও ‘জেড’ ক্যাটাগরির শেয়ার। যেখানে ‘এ’ ক্যাটাগরির শেয়ার খুব একটা থাকে না। তবে বিদায়ী সপ্তাহে মন্দার মধ্যেও ‘এ’ ক্যাটাগরির শেয়ার দাম বৃদ্ধির তালিকায় অন্তত অর্ধেক জায়গা দখল করে থেকেছে।

শেয়ারনিউজ, ০২ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে