ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

Sharenews24

‘তথ্যের ভিত্তিতেই ওসি-ইউএনওদের বদলির সিদ্ধান্ত’

২০২৩ ডিসেম্বর ০২ ১৫:৩৭:২৭
‘তথ্যের ভিত্তিতেই ওসি-ইউএনওদের বদলির সিদ্ধান্ত’

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, মাঠ পর্যায়ের তথ্য নিয়ে ওসি ও ইউএনওদের বদলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার (০২ ডিসেম্বর) আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের একথা বলেন অশোক কুমার।

রদবদলের কারণে নির্বাচনে কোনো বিশৃঙ্খলা বা প্রভাব পড়বে না জানিয়ে অশোক কুমার দেবনাথ বলেন, স্বতন্ত্র প্রার্থীসহ সকল প্রার্থী যেন নিরাপত্তা নিশ্চিত করার জন্য সেজন্য আইনশৃঙ্খলাবাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, শুক্রবার (০১ ডিসেম্বর) সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) ও উপজেলা নির্বাহী অফিসারদেরও (ইউএনও) পর্যায়ক্রমে বদলি চায় নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবকে পাঠানো পৃথক চিঠিতে ইসির এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য সকল উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যে সকল ইউএনওদের বর্তমান কর্মস্থলে এক বছরের অধিক চাকরিকাল সম্পন্ন হয়েছে তাদেরকে অন্য জেলায় বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে কমিশনে প্রেরণ করা প্রয়োজন।

অন্যদিকে ওসিদের বদলির চিঠিতে বলা হয়েছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যে সকল থানার ওসিদের বর্তমান কর্মস্থলে ৬ মাসের অধিক চাকরিকাল সম্পন্ন হয়েছে, তাদের অন্য জেলায় বা অন্যত্র বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে প্রেরণ করা প্রয়োজন।

শেয়ারনিউজ, ০২ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে