ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

Sharenews24

নয় কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

২০২৩ ডিসেম্বর ০২ ১৭:০৯:৫০
নয় কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : য়ারবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি সপ্তাহজুড়ে আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো অর্থবছরের প্রথম এবং দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো-প্যারামাউন্ট টেক্সটাইল, সিলকো ফার্মা, এফএএস ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট, ঢাকা ডাইং, বিডি থাই অ্যালুমিনিয়াম, মেঘনা পেট্রোলিয়াম, ঢাকা ইন্স্যুরেন্স ও কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

প্যারামাউন্ট টেক্সটাইল

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৪ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৬২ পয়সা।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ১ টাকা ৩৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৬৬ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৩৭ টাকা ৫৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩৬ টাকা ১০ পয়সা ছিল।

সিলকো ফার্মা

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২৯ পয়সা।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ১৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ৪০ পয়সা ছিল।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ২২ টাকা ৫২ পয়সা।

জিপিএইচ ইস্পাত

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৬ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ১ টাকা ৭২ পয়সা।

আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল হয়েছে মাইনাস ৩৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল মাইনাস ১০ টাকা ২ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫২ টাকা ৮১ পয়সা।

এফএএস ফাইন্যান্স

প্রথম প্রান্তিক : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ৪ টাকা ৮৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৬ টাকা ৬৬ পয়সা। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত ক্যাশ ফ্লো হয়েছে মাইনাস ২৮ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৩৬ পয়সা। ৩০ মার্চ, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে মাইনাস ৯১ টাকা ০১ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল মাইনাস ৪০ টাকা।

দুই প্রান্তিক : অর্থবছরের দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ৯ টাকা ৩০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৩ টাকা ২০ পয়সা। আলোচ্য দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত ক্যাশ ফ্লো হয়েছে মাইনাস ১ টাকা ৬২ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল মাইনাস ৯৯ পয়সা। ৩০ জুন, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে মাইনাস ৯৫ টাকা ৪২ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল মাইনাস ৪৬ টাকা ৪২ পয়সা।

তিন প্রান্তিক : অর্থবছরের তিন প্রান্তিকে (জানুয়ারি-জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ১৩ টাকা ৬৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৭ টাকা ৭৯ পয়সা। আলোচ্য তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত ক্যাশ ফ্লো হয়েছে মাইনাস ১ টাকা ৭৭ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল মাইনাস ১ টাকা ৭৪ পয়সা। ৩০ জুন, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে মাইনাস ৯৯ টাকা ৭৫ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল মাইনাস ৫১ টাকা ১৫ পয়সা।

ঢাকা ডাইং

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৪২ পয়সা লোকসান হয়েছে। আগের বছর একই সময়ে আয় হয়েছিল ৩ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল টাকা পয়সা

মেঘনা পেট্রোলিয়াম

প্রথম প্রান্তিকে কোম্পানির ইপিএস হয়েছে ৮ টাকা ৪২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৮ টাকা ৭০ পয়সা।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট নগদ অর্থের প্রবাহ ছিল মাইনাস ৬৮ টাকা ৯১ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১১৫ টাকা ৫১ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০৮ টাকা ৪৩ পয়সা।

বিডি থাই অ্যালুমিনিয়াম

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৯ পয়সা। আগের বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ১২ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৭ টাকা ৬৬ পয়সা।

ঢাকা ইন্স্যুরেন্স

অর্থবছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ৪৮ পয়সা। আগের বছর একই সময় কোম্পানির আয় ছিল ৭০ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির আয় হয়েছে ২ টাকা ০৪ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ১০ পয়সা আয় হয়েছিল।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩ টাকা ৫৬ পয়সা (পুর্নমূল্যায়ন ছাড়া)।

কপারটেক ইন্ডাস্ট্রিজ

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৭ পয়সা।

আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৭৫ পয়সা। যা আগে বছরের একই সময়ে ছিল ৬৫ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৩০ পয়সা।

শেয়ারনিউজ, ০২ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে