ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
Sharenews24

‘বি’ গ্রুপের ৭ শেয়ারে বিনিয়োগকারীদের সর্বোচ্চ রিটার্ন

২০২৩ ডিসেম্বর ০৯ ১২:৪১:১৮
‘বি’ গ্রুপের ৭ শেয়ারে বিনিয়োগকারীদের সর্বোচ্চ রিটার্ন

নিজস্ব প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে (০৩-০৭ ডিসেম্বর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ারদর বৃদ্ধির শীর্ষ তালিকায় উঠে এসেছে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, সেন্ট্রাল ফার্মা, স্ট্যান্ডার্ড সিরামিক, বিডি থাই অ্যালুমিনিয়াম, এসকে ট্রিম, কেপিটাক গ্রামীণ ব্যাংক গ্রোথ ফান্ড, সিএপিএমআইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ড, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, এডভেন্ট ফার্মা ও ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক-আইএসএন লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে সেন্ট্রাল ফার্মা, স্ট্যান্ডার্ড সিরামিক, বিডি থাই অ্যালুমিনিয়াম, এসকে ট্রিম, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, এডভেন্ট ফার্মা ও আইএসএন ‘বি’ গ্রুপের শেয়ার। ‘বি’ গ্রুপের এই ৭ শেয়ার থেকে বিনিয়োগকারীরা গেল সপ্তাহে সর্বোচ্চ রিটার্ন পেয়েছে।

‘বি’ গ্রুপের কোম্পানিগুলোর মধ্যে বিনিয়োগকারীদের সবচেয়ে বেশি মুনাফা দিয়েছে সেন্ট্রাল ফার্মার শেয়ার। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির দর বেড়েছে ৩৮.৪১ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির দর ছিল ১৭ টাকা ৮০ পয়সায়। আর সপ্তাহশেষে ক্লোজিং দর হয়েছে ২২ টাকা ১০ পয়সায়। উল্লেখ্য, সেন্ট্রাল ফার্মার শেয়ার সপ্তাহের শীর্ষ লেনদেন তালিকারও শীর্ষ স্থানে অবস্থান করছে।

বিনিয়োগকারীদের ‘বি’ গ্রুপে দ্বিতীয় সর্বোচ্চ রিটার্ন দিয়েছে স্ট্যান্ডার্ড সিরামিক। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির দর বেড়েছে ৩১.৭১ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির দর ছিল ১৩১ টাকা ২০ টাকা। আর সপ্তাহশেষে ক্লোজিং দর হয়েছে ১৭২ টাকা ৮০ পয়সায়।

একইভাবে গেল সপ্তাহে বিনিয়োগকারীদের ‘বি’ গ্রুপের বিডি থাই অ্যালুমিনিয়াম ২৪.৫২ শতাংশ, এসকে ট্রিম ২৩.৫৭ শতাংশ, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ১৫.৫৬ শতাংশ, এডভেন্ট ফার্মা ১৩.৭২ শতাংশ এবং আইএসএন ১৩.৫৬ শতাংশ রিটার্ন দিয়েছে।

শেয়ারনিউজ, ০৯ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে