ঢাকা, সোমবার, ৪ মার্চ, ২০২৪
Sharenews24

এমপির কোম্পানি থেকে উদ্ধার ৩৯৫ কোটি টাকা

২০২৩ ডিসেম্বর ০৯ ১৭:১৩:০৩
এমপির কোম্পানি থেকে উদ্ধার ৩৯৫ কোটি টাকা

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের ওড়িশা রাজ্যের একটি বেসরকারি কোম্পানি থেকে ৩০০ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৩৯৫ কোটি টাকা) নগদ উদ্ধার করেছে দেশটির আয়কর দপ্তর। এ ঘটনায় নাম জড়িয়েছে এক কংগ্রেস সাংসদের। খবর হিন্দুস্তান টাইমসের।

জানা যায়, এ ঘটনায় ঝাড়খণ্ড থেকে নির্বাচিত কংগ্রেসের রাজ্যসভা সাংসদ ধীরজ সাহুর নাম জড়িয়েছে। বলঙ্গির জেলাতে একটি অফিস থেকেই ২০০ কোটি রুপি নগদ উদ্ধার হয়েছে। এছাড়াও ওড়িশার সম্বলপুর, সুন্দরগড় এবং ঝাড়খণ্ডের বোকারো এবং রাঁচিতে অবস্থিত কোম্পানিটির একাধিক অফিস থেকে উদ্ধার হয়েছে আরও কয়েক কোটি রুপি।

বৌধ ডিস্টিলারিজ প্রাইভেট লিমিটেড নামের একটি কোম্পানিতে অভিযান চালিয়ে অর্থগুলো উদ্ধার করা হয়। এ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হলেন ধীরজ সাহুর ছেলে রিতেশ সাহু। এছাড়া ধীরজের বড় ভাই শঙ্কর প্রসাদ ওই কোম্পানির চেয়ারম্যান।

আয়কর দপ্তর জানায়, দীর্ঘদিন ধরে আয়কর ফাঁকি দিয়ে এসেছে বৌধ ডিস্টিলারিজ প্রাইভেট লিমিটেড। এ নিয়ে এ কোম্পানিকে আগেও নোটিশ পাঠানো হয়েছিল। যদিও সেই নোটিশ অগ্রাহ্য করেছিল সংস্থাটি। এরপর আয়কর দপ্তরের তরফ থেকে তল্লাশি অভিযান চালানো হয় ঝাড়খণ্ড এবং ওড়িশায় অবস্থিত সংস্থার বিভিন্ন শাখা অফিসে।

অর্থ উদ্ধারের বিষয়টি জানিয়ে এক এক্স বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, জনগণের কাছ থেকে লুট করা প্রতিটি অর্থ ফিরিয়ে দেওয়া হবে। এটি মোদির গ্যারান্টি।

শেয়ারনিউজ, ০৯ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে