ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪
Sharenews24

বিকালে আসছে বিএসসি’র প্রথম প্রান্তিক প্রতিবেদন

২০২৩ ডিসেম্বর ১০ ০৭:৫৩:০০
বিকালে আসছে বিএসসি’র প্রথম প্রান্তিক প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়াত্ব কোম্পানি বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) পর্ষদ সভা আজ রোববার (১০ ডিসেম্বর) বেলা ২টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২৩-২৪ অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে বিএসসি। আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নিট আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা ১৫ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ১৪ টাকা ৮০ পয়সা।

৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৬ টাকা ৬৭ পয়সায়। আগের বছরের একই সময়ে ছিল ৭২ টাকা ৫২ পয়সা।

১৯৭৭ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ শিপিং করপোরেশনের অনুমোদিত মূলধন ১ হাজার কোটি ও পরিশোধিত মূলধন ১৫২ কোটি ৫৩ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৭০৪ কোটি ৭৩ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১৫ কোটি ২৫ লাখ ৩৫ হাজার ৪০। এর মধ্যে ৫৭.৩৫ শতাংশ সরকার ও উদ্যোক্তা পরিচালকদের কাছে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৮.৬৫ শতাংশ এবং বাকি ২৪ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

শেয়ারনিউজ, ১০ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে