ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
Sharenews24

নতুন ব্যবসায় বিনিয়োগ করবে সাইফ পাওয়ারটেক

২০২৩ ডিসেম্বর ১১ ০৭:০৮:৩৪
নতুন ব্যবসায় বিনিয়োগ করবে সাইফ পাওয়ারটেক

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেডের পরিচালনা পর্ষদ ইনোভেটিভ লজিস্টিকস অ্যান্ড শিপিং লিমিটেডে (আইএলএসএল) ২ কোটি ৫৫ লাখ টাকা বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটি জানিয়েছে, এই বিনিয়োগের ফলে আইএলএসএলের ৫১ শতাংশ শেয়ারের মালিকানায় থাকবে সাইফ পাওয়ারটেক। আইএলএসএল লজিস্টিক, শিপিং, কার্গো পরিবহন ও হ্যান্ডলিং, বন্দর পরিচালনা, আমদানি-রফতানি সংক্রান্ত সেবা, চিনি, সয়াবিন, সরিষাসহ বিভিন্ন তেলের খুচরা ব্যবসায় সম্পৃক্ত হবে। দেশে ও দেশের বাইরের প্রতিষ্ঠানগুলোর জন্য এসব সেবা দেবে কোম্পানিটি।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২২-২৩ অর্থবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) সাইফ পাওয়ারটেকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৪ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ৯৯ পয়সা।

বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৮৩ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২২ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে সাইফ পাওয়ারটেক। আগের বছর দিয়েছিল ১৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড। আলোচ্য অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩২ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ১ টাকা ৬৫ পয়সা।

৩০ জুন, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৯১ পয়সায়। আগের অর্থবছর শেষে যা ছিল ১৭ টাকা ১১ পয়সা।

শেয়ারনিউজ, ১১ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে