ঢাকা, সোমবার, ৪ মার্চ, ২০২৪
Sharenews24

হয় টাকা দিন, না হলে বিদায় নিন: মোদিকে মমতা

২০২৩ ডিসেম্বর ১১ ১২:০৩:৪৪
হয় টাকা দিন, না হলে বিদায় নিন: মোদিকে মমতা

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করা তাদের বিরুদ্ধে বাংলাকে বঞ্চনা এবং প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগে সোচ্চার হয়েছেন। রবিবার (১০ ডিসেম্বর) আলিপুরদুয়ারে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন, শিলান্যাস ও পরিসেবা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মমতা বলেন, ‘গরিবদের জন্য আমরা যে ‘বাংলার বাড়ি’ তৈরি করছিলাম তার টাকা কেন্দ্রীয় সরকার বন্ধ করে দিয়েছে। এটা তাদের টাকা নয়। বর্তমানে একটাই ট্যাক্স সেটা হল ‘জিএসটি’। আমাদের রাজ্য থেকে সব ট্যাক্স কেন্দ্রীয় সরকার তুলে নিয়ে যায়। আগে রাজ্য সরকারের ট্যাক্স তোলার অধিকার ছিল। ওরা ‘একশো দিনের কাজ’ প্রকল্পের টাকা দিচ্ছে না, রাস্তা তৈরি করার টাকা দিচ্ছে না। এখান থেকে যে ট্যাক্স তুলে নিয়ে যাচ্ছে কেন্দ্রীয় সরকার তা থেকে আমাদের অংশ দিচ্ছে না।’

এ সময় দেশটির কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে হুঁশিয়ারির সুরে মমতা বলেন, ‘আগামীতে আমিও দিল্লি যাচ্ছি। ১৮/২০ তারিখের মধ্যে আমি প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছি। বলব আমাদের টাকা দিন। নয়তো সরকার বদলে দিন। গরিব মানুষের টাকা দিন। একশো দিনের কাজের টাকা আপনাকে দিতেই হবে। অন্যথায় আমরা বলব হয় টাকা দিন না হলে গদি ছাড়ুন। হয় টাকা দিন, না হলে বিদায় নিন।

তিনি আরো বলেন, কেন্দ্রীয় সরকারের কাছে আমাদের ১ লাখ ১৫ হাজার কোটি টাকা পাওনা রয়েছে। এই টাকা পেলে আমরা অনেক মানুষের জন্য তা খরচ করতে পারতাম।’

বিজেপির বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি কথা দিয়ে কথা রাখে না। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপি এখানে এসে সব বন্ধ চা বাগান খুলে দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল। ১৫ লাখ টাকা করে সবার অ্যাকাউন্টে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু ভোট মিটে যাওয়ার পর কথা রাখেনি। আমরা যা কথা দিই তা রাখি। ফের আবার নাটক শুরু হবে। এদের বিশ্বাস করবেন না। কোভিডের সময় বিনামূল্যে রেশনে কিছু চাল দিয়েছিল। তারপর বন্ধ করে দিয়েছে। কিন্তু আমরা বন্ধ করিনি। এটা আমাদের চলতে থাকবে। সূত্র: পার্সটুডে।

শেয়ারনিউজ, ১১ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে