ঢাকা, সোমবার, ৪ মার্চ, ২০২৪
Sharenews24

অবরোধের রুটিন পরিবর্তন করল বিএনপি

২০২৩ ডিসেম্বর ১১ ২১:৫১:০৬
অবরোধের রুটিন পরিবর্তন করল বিএনপি

নিজস্ব প্রতিবেদক : সরকার পতনের দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় একাদশ দফায় ৩৬ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি ও সমমনা দলগুলো। তবে প্রতি সপ্তাহে রবি-সোম ও বুধ-বৃহস্পতিবারের চিরচেনা রুটিন থেকে তারা বের হয়ে এসেছে। আগামীকাল সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মকভাবে সড়ক, রেল ও নৌপথে এ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা জানান। তিনি বলেন, আন্দোলন ও কর্মসূচি চলতেই থাকবে। আগামী ৭ জানুয়ারির নির্বাচন তাদের মতো করে করার চেষ্টা করছে সরকার। এর অংশ হিসেবে গণহারে খেয়ালখুশি মতো গ্রেফতার চলছে। এসবের কারণ একটাই, ভোটারদের মনে ভয় ধরানো। এ সরকারের ভোটারের দরকার নেই।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ থেকে প্রধান বিচারপতির বাসায় হামলা ও পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর থেকে ধারাবাহিক কর্মসূচি দিয়ে যাচ্ছে দলটি। এর আগে দশ দফা অবরোধ ও দুইবার হরতাল কর্মসূচি পালন করে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো।

২৮ অক্টোবর মহাসমাবেশ করতে না পারার প্রতিবাদে ২৯ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতাল, ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত অবরোধ, দ্বিতীয় দফায় ৫ নভেম্বর সকাল ৬টা থেকে ৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত অবরোধ, তৃতীয় দফায় ৮ ও ৯ নভেম্বর, চতুর্থ দফায় ১২ ও ১৩ নভেম্বর, পঞ্চম দফায় ১৫ ও ১৬ নভেম্বর, ষষ্ঠ দফায় ২২ ও ২৩ নভেম্বর, সপ্তম দফায় ২৬ ও ২৭ নভেম্বর, অষ্টম দফায় ২৯ নভেম্বর, নবম দফায় ৩ ও ৪ ডিসেম্বর এবং দশম দফায় ৬ ও ৭ ডিসেম্বর অবরোধ ঘোষণা করা হয়।

এছাড়া গত ১৯ নভেম্বর ভোর ৬টা থেকে ২১ নভেম্বর ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী হরতাল পালন করে বিএনপি।

শেয়ারনিউজ, ১১ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে