ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
Sharenews24

হোয়াটসঅ্যাপে সহজে কল রেকর্ড করবেন যেভাবে

২০২৪ জানুয়ারি ০৯ ১৬:৫২:৩৭
হোয়াটসঅ্যাপে সহজে কল রেকর্ড করবেন যেভাবে

নিজস্ব প্রতিবেদক : হোয়াটসঅ্যাপ বর্তমানে বেশিরভাগ দেশে সর্বাধিক ব্যবহৃত মেসেজিং প্ল্যাটফর্ম। মেটা মালিকানাধীন অ্যাপটির জনপ্রিয়তা ধরে রাখতে কর্তৃপক্ষ নতুন নতুন ফিচার নিয়ে আসছে।

শুরুতে হোয়াটসঅ্যাপ একটি মেসেজিং অ্যাপ ছিল কিন্তু ধীরে ধীরে এতে অনেক ফিচার যুক্ত হয়েছে। এতে চ্যাটিং, ভয়েস এবং ভিডিও কলিংয়ের পাশাপাশি টেক্সট পাঠানো এবং স্ট্যাটাসে ছবি পোস্ট করার মতো বিকল্প রয়েছে।

বর্তমানে এটিকে সোশ্যাল মিডিয়া অ্যাপে পরিণত করা হচ্ছে বললে ভুল বলা হবে না। অনেকেই হয়তো জানেন না হোয়াটসঅ্যাপে আপনি কল রেকর্ড করতে পারবেন। এই অ্যাপে কল রেকর্ড করা বেশ সহজ।

হোয়াটসঅ্যাপে সহজে কল রেকর্ড করতে প্রথমে গুগল প্লে স্টোর থেকে একটি কল রেকর্ডিং অ্যাপ ডাউনলোড করতে হবে। এর মধ্যে কিউব এসিআর (Cube ACR) নামক এপ ডাওনলোড করতে হবে।

এটি ইনস্টল হয়ে গেলে হোয়াটসঅ্যাপে কাউকে ভয়েস কল করুন। আপনি হোয়াটসঅ্যাপ কল শুরু করার সঙ্গে সঙ্গেই কিউব এসিআর নিজে থেকেই রেকর্ডিং শুরু করবে। আপনার কলের রেকর্ডিং ফোনের ইন্টারনাল স্টোরেজে সেভ হবে।

পরবর্তিতে রেকর্ড করা কল বের করতে চাইলে ফোনের ফাইল ম্যানেজার বা মাই ফাইলসে যেতে হবে। এখানে রেকর্ডিং খুঁজে না পেলে আপনি কিউব এসিআর অ্যাপে গিয়ে রেকর্ডিং দেখতে পারবেন।

শেয়ারনিউজ, ০৯ জানুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর



রে