ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

Sharenews24

আকর্ষণীয় দুটি নতুন স্কিম চালু করল জনতা ব্যাংক

২০২৪ জানুয়ারি ৩০ ১২:৪৭:৩৯
আকর্ষণীয় দুটি নতুন স্কিম চালু করল জনতা ব্যাংক

নিজস্ব প্রতিবেদক : জনতা ব্যাংক সকল শ্রেণী ও পেশার গ্রাহকদের কথা বিবেচনা করে ২টি নতুন আকর্ষণীয় আমানত স্কিম চালু করেছে। সোমবার (২৯ জানুয়ারি) জনতা ব্যাংকের এমডি ও সিইও মো. আবদুল জব্বার 'জনতা ব্যাংক স্মার্ট অ্যাকাউন্ট' এবং 'জেবি অমর আচার্য আমার মুনাফা স্কিম' দুটি স্কিম চালু করেন।

জানা গেছে, দুই হাজার টাকা প্রাথমিকভাবে জমা করে জনতা ব্যাংক স্মার্ট একাউন্টে হিসাব খোলা যায়। এ হিসাবে যে কোনো দিন যে কোনো পরিমাণ টাকা জমা করা যাবে। কোনো মাসে টাকা জমা না হলেও একাউন্ট বন্ধ হয়ে যাওয়া বা মুনাফা কর্তনের ঝুঁকি নেই। প্রতি তিন মাস পর মুনাফার হিসাবায়ন করা হয়। এ হিসাবে সাধারণ এফডিআর হারের চেয়েও অধিক হারে মুনাফা পাবেন গ্রাহকরা।

এ ছাড়া অন্য স্কিমে গ্রাহকরা এক লাখ বা এর গুণিতক যে কোনো পরিমাণ টাকা জমা রেখে প্রতি মাসে নির্দিষ্ট হারে মুনাফা উত্তোলন করতে পারবেন। তিন বছর মেয়াদে এক লাখ টাকা বিনিয়োগে প্রতি মাসে ৬৬৭ টাকা এবং পাঁচ বছর মেয়াদে এক লাখ টাকা বিনিয়োগে মাস শেষে ৬৮৮ টাকা মুনাফা পাওয়া যাবে এই স্কিমে।

জনতা ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, গ্রাহকরা নতুন দুইটি স্কিমে আমানতের বিপরীতে ঋণ উত্তোলনের সুবিধাও পাবেন। এ ছাড়া অনলাইনে জনতা ব্যাংকের যেকোনো শাখায় বা ই-জনতা মোবাইল অ্যাপসের মাধ্যমে ঘরে বসেই টাকা জমা করা যায়। এসব হিসাবের ত্রৈমাসিক হিসাব বিবরণী বিনা খরচে গ্রাহককে দেওয়া হবে।

নতুন স্কিম দুটি উদ্বোধনকালে ব্যাংকের ডিএমডি ও সিএফও মো. নুরুল আলম, প্রধান কার্যালয়ের আইসিটিডি জিএম মো. নুরুল ইসলাম মজুমদার, ট্রেজারি ও ফরেন ট্রেড ডিভিশনের জিএম মিজানুর রহমান, বিডিএম ও ল’ ডিভিশনের জিএম প্রতিভা রানী সরকার ও জনতা ভবন করপোরেট শাখার জি এম মো. আশরাফুল আলমসহ ঊর্ধ্বতন নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ারনিউজ, ৩০ জানুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

অর্থনীতি এর সর্বশেষ খবর

অর্থনীতি - এর সব খবর



রে