ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

Sharenews24

৬ দিন টানা উত্থানের পর শেয়ারবাজারে সংশোধন

২০২৪ ফেব্রুয়ারি ১২ ১৫:১০:৫৪
৬ দিন টানা উত্থানের পর শেয়ারবাজারে সংশোধন

নিজস্ব প্রতিবেদক: টানা ৬ কর্মদিবস টানা উত্থানের পর শেয়ারবাজারে সংশোধন হয়েছে। আজ সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার (১২ ফেব্রুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ২২.১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৪২৪ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরীয়াহ সূচক ৪.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৬৫ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৬৯৩ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কর্মদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৮৫২ কোটি ৫১ লাখ টাকা।

আজ ডিএসইতে লেনদেন ৩৯৫টি প্রতিষ্ঠানের ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ২৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ ৪০ কোটি ২৮ লাখ ১৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ২৩ কোটি ৮০ লাখ ৭০ হাজার টাকার শেয়ার ও ইউনিট।

আজ সিএসইতে ২৮৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি প্রতিষ্ঠানের।

আগের দিন সিএসইতে ২৯৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছিল ১২৮টির, কমেছিল ১৪৬টির এবং অপরিবর্তিত ছিল ২০টি প্রতিষ্ঠানের।

শেয়ারনিউজ, ১২ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে